নিজ অনুশারীদের দিয়ে আন্দোলন করিয়ে হলে ঢুকলেন রিভা-রাজিয়া!

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

ঢাকা: ইডেন মহিলা কলেজে মারামারিসহ দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার দায়ে কলেজ ছাত্রলীগের ১৬ জনকে এক সঙ্গে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

আবার বহিষ্কার হওয়া নেত্রীদের প্রশাসনিক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন একদল শিক্ষার্থী। এই মানববন্ধন শেষে হলে প্রবেশ করেন ইডেন ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ইডেন মহিলা কলেজের সামনে তারা সারিবদ্ধ হয়ে এ মানববন্ধন করেন।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, আন্দোলনে অংশ নেওয়া নেত্রীরা সাধারণ শিক্ষার্থী নন। তারা ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারী।

মানববন্ধনে যারা প্লাকার্ড হাতে দাঁড়িয়ে বহিষ্কার হওয়া ১০ জন সহ-সভাপতি, একজন যুগ্ম সাধারণ সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক ও চারজন সদস্যের প্রশাসনিক শাস্তির দাবিকারীরা- রিভা-রাজিয়া নিয়ন্ত্রিত কক্ষে থাকেন।

ইডেন ছাত্রলীগ থেকে সদ্য বহিষ্কার হওয়া সহ-সভাপতি সোনালী আক্তার বলেন, ‘যারা আমাদের বিচার চেয়ে মানববন্ধন করছে, তারা সবাই রিভা-রাজিয়াদের রুমে থাকে। এটা তাদেরকে দিয়ে করানো হয়েছে।’

এ বিষয়ে তার কাছে প্রমাণ আছে বলেও জানান সোনালী আক্তার।

মানবন্ধনে অংশ নেওয়া ঐশ্বর্য মালাকার, শাবনুর তলা রাজিয়া হলের ২০৪ নম্বর কক্ষে থাকেন। সে রুমটি রিভার রুম হিসেবে পরিচিত।

এছাড়া খোদেজা হলের ৩০৯ নম্বর রুমের বেশ কয়েকজন এই মানববন্ধনে অংশ নিয়েছেন। রুমটি সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বলে জানা গেছে।