পাকিস্তানের জার্সি যেন ‘তরমুজ’, ভারতের পোশাকটা ‘নিস্তেজ’

শুক্রবার, সেপ্টেম্বর ২৩, ২০২২

ক্রীড়া প্রতিবেদক: কয়েকদিন আগে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন জার্সি উন্মুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজে সেই জার্সি পরে মাঠে নেমেছে বাবর-রিজওয়ানরা। তবে সে জার্সি পছন্দ হয়নি সাবেক পাকিস্তানি ক্রিকেটার দিনেশ ক্যানেরিয়ার। নতুন জার্সিকে ফলের সঙ্গে তুলনা করেছেন তিনি।

পাকিস্তানের জার্সির পর ভারতের জার্সি নিয়েও মন্তব্য করেছেন ক্যানেরিয়া। তিনি জানান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের বোলিং পারফরম্যান্স যেমন নিস্তেজ ছিল একইভাবে তাদের জার্সির রঙও নিস্তেজ। এমনকি পাকিস্তানের জার্সিকে তরমুজ মিশিয়ে বানানো হয়েছে বলছেন ক্যানেরিয়া।

ক্যানেরিয়া বলেন, ‘প্রথমে, আমাকে পাকিস্তানের কিটের কথা বলতে হবে। মনে হচ্ছে তরমুজ… ‘ফ্রুট নিনজা’ নামে একটা খেলা আছে, সেখানে আপনি ফল কেটে থাকবেন হয়তো! পাকিস্তানের জার্সিটা দেখে মনে হচ্ছে তারা সেই তরমুজ আর কস্তুরি মিশিয়ে বানিয়েছে। এটি সঠিক সবুজ, গাঢ় সবুজ হওয়া উচিত। মনে হয় আমরা একটি ফলের দোকানে দাঁড়িয়ে আছি।’

এছাড়া ভারতের জার্সি নিয়ে ক্যানেরিয়া বলেন, ‘ভারতীয় দলের জার্সিটিও হালকা রঙের, এটি গাঢ় রঙের হওয়া উচিত। এটি একটি ভাব নিয়ে আসে। নিস্তেজ রঙে, আপনাকে নিস্তেজ দেখাচ্ছে, যেমন ভারতীয় দল তাদের বোলিংয়ে কেমন নিস্তেজ দেখায়।’

গেল মঙ্গলবার এশিয়ার দুই পরাশক্তি ভারত এবং পাকিস্তান একইদিনে ম্যাচ হারায় হতাশ হয়েছেন ক্যানেরিয়া। জানিয়েছেন তাদের থেকে যে পারফর্ম আশা করেন সেটা এখন দেখা যাচ্ছে না। এশিয়ার দুই শক্তিশালী দেশ কি শেষ এটা নিয়েও প্রশ্ন রেখেছেন তিনি।

তিনি বলেন, ‘আমরা বিশ্বকাপের পথে রয়েছি। এশিয়া কাপের পর ভারত ও পাকিস্তান এই দুই দল থেকে আমরা যে ধরনের পারফরম্যান্স আশা করছিলাম তা আর কোথাও দেখা যাচ্ছে না। একটি ইংল্যান্ডের কাছে হেরেছে এবং অন্যটি অস্ট্রেলিয়ার কাছে হেরেছে। কী? দুটি এশিয়ান পাওয়ার হাউস কি শেষ?