ম্যাগনেটিক ওয়্যারলেস পাওয়ার ব্যাংক ও চার্জার আনল শাওমি

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক: নতুন এক ধরনের ম্যাগনেটিক ওয়্যারলেস পাওয়ার ব্যাংক অ্যান্ড চার্জার নিয়ে এসেছে শাওমি। গত সপ্তাহে এ পোর্টেবল ব্যাটারি চীনের বাজারে ছাড়া হয়। ওয়ারলেস চার্জিং স্টেশন হিসেবে আইফোন ব্যবহারকারীসহ অন্যরা এটি ব্যবহার করতে পারবেন। সে হিসেবে শাওমির এই অ্যাকসেসরিজ এখন মার্কেট চাহিদার শীর্ষে।

চীনে শাওমি এর নতুন পণ্যটি ২৯ মার্কিন ডলারে (১৯৯ ইউয়ান) বিক্রি হচ্ছে। টাইপ-সি পোর্টের পাওয়ার ব্যাংকটির একটি ভালো দিক হচ্ছে কোন ধরনের ক্যাবল ছাড়াই এটি কাজ করে।

৫ হাজার মেগাহার্জ এর স্মার্টফোনকে দ্রুত চার্জ দেওয়ার জন্য শাওমির এ পাওয়ার ব্যাংক দারুণ কার্যকরী। এর আরেকটি চমৎকার ফিচার হচ্ছে আপনাকে অতিরিক্ত কোন বাটন প্রেস করতে হবে না। পাওয়ার ব্যাংকটি অটোমেটিক স্মার্টফোনকে শনাক্ত করতে পারে এবং সাথে সাথে চার্জ করা শুরু করে দেয়।

এর ফলে আপনার স্মার্টফোন সবসময় ১০০ শতাংশ পর্যন্ত চার্জ করা থাকবে এবং এ নিয়ে আপনাকে কোন দুশ্চিন্তা করতে হবে না। এটিতে নিরাপত্তার জন্য সার্কিট প্রোটেকশন এর ব্যবস্থা করা হয়েছে। এর ফলে ওভারচার্জিং এর জন্য আপনার স্মার্টফোনের কোন ক্ষতি হবে না। পাশাপাশি অতিরিক্ত গরম হয়ে যেন স্মার্টফোনটির ক্ষতি না হয় সে বিষয়ে নিরাপত্তা দেওয়া হয়েছে।