সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় নিহত ৮

বৃহস্পতিবার, জানুয়ারি ১৩, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ায় গাড়ি বোমা হামলায় কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। বুধবার (১২ জানুয়ারি) দেশটির রাজধানী মোগাদিসুর আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে সরকারি নিরাপত্তা বাহিনীর গাড়িবহরকে লক্ষ্য করে ওই হামলা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মোগাদিসুর আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার জন্য নির্ধারিত রাস্তার পাশে একটি নিরাপত্তা চৌকির কাছে এ বিস্ফোরণটি ঘটে। মোহাম্মদ ওসমান নামে মোগাদিসুর এক বাসিন্দা জানান, বিস্ফোরণের আঘাতে পার্শ্ববর্তী একটি মসজিদের দেয়াল ও ছাদ ক্ষতিগ্রস্ত হয়।

রয়টার্সকে তিনি জানান, মসজিদ থেকে বাইরে বেরিয়ে আমি বেশ কয়েকটি বাড়ি-ঘর বিধ্বস্ত অবস্থায় দেখি। এছাড়াও বিস্ফোরণে নিহতদের মৃতদেহের ছিন্নভিন্ন অংশ রাস্তায় পড়ে থাকতে দেখি।

এদিকে প্রাণঘাতী এ হামলার পেছনে কারা জড়িত সেটি তাৎক্ষণিকভাবে জানা যায়নি বলে জানিয়েছে রয়টার্স। তবে মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানিয়েছে, গাড়িবোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আল-শাবাব। এ ছাড়া এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছেন।

সোমালিয়ার পুলিশের মুখপাত্র আবদিফাতাহ হাসান আলী জানিয়েছেন, একজন আত্মঘাতী হামলাকারী গাড়ি বোমা বিস্ফোরণের মাধ্যমে এ ঘটনা ঘটিয়েছেন।

অন্যদিকে রাজধানী মোগাদিসুর ডেপুটি মেয়র আলী ইয়ারে আলী জানিয়েছেন, তিনি বুধবারের এ হামলার ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন।
খবর রয়টার্স