বার্সা ছেড়ে পুরনো ক্লাবে যাচ্ছেন রাকিটিচ

মঙ্গলবার, সেপ্টেম্বর ১, ২০২০

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন সেরা তারকো লিওলেন মেসি। যা বিশ্ব ফুটবলে আলোচনার শীর্ষে। এর ফাকে বার্সা ছেড়ে পুরনো ক্লাব সেভিয়ায় যাচ্ছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিটিচ।

বার্সা থেকে বিদায়ীয় খেলোয়াড়দের মধ্যে সবার আগে রয়েছেন তার নাম। সেভিয়া থেকে বার্সায় এসেছিলেন তিনি। এবার আবারও পুরনো ক্লাবে ফিরে যেতে চলেছেন এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত খেলেছিলেন সেভিয়ার হয়ে। সেখান থেকেই ২০১৪ সালে যোগ দেন বার্সায়।

বার্সায় যোগ দেয়ার পর তার অভিষেক মৌসুমেই ত্রিমুকুট জয় করেছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের বিরুদ্ধে গোল করে দলকে জেতানোটা ছিল তার সেরা মুহূর্ত। বার্সার হয়ে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন।

কিন্তু ২০১৯-২০ ট্রফিহীন মৌসুম কাটানোর পর বার্সা কর্তৃপক্ষ যখন চিন্তা করছে তাকে ছেঁটে ফেলার, তার আগেই ন্যু ক্যাম্প ছাড়ার সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন এই ক্রোয়াট মিডফিল্ডার।

সেভিয়ার হয়ে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন হয়েই কাতালোনিয়ান ক্লাবে এসেছিলেন রাকিটিচ। এ কারণে ২০১৯-২০ মৌসুমে আবারো ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়ার জন্য রাকিটিচের প্রত্যাবর্তন দারুণ বিষয়।

রাকিটিচ সেভিয়া ছাড়ার পর এভার বানেগাকে দিয়ে ক্রোয়াট মিডফিল্ডারের জায়গা পূরণ করেছিলো সেভিয়া; কিন্তু আগামী মৌসুমে রাকিটিচের আসন ছেড়ে দিতে হচ্ছে বানেগাকে। তিনি পাড়ি জমাচ্ছেন সৌদি আরবের ক্লাব আল-শাবাবে। সেভিয়াও সুযোগ পেয়ে গেলো তাদের শূন্যস্থান পূরণে রাকিটিচকে দলে ফিরিয়ে আনার।