টাইগারদের কোচ হতে ঢাকায় রাসেল

বুধবার, আগস্ট ৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে ঢাকায় এসেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বেক্সিমকো কার্যালয়ে বিকালে সাক্ষাৎকার দেবেন সাবেক এই প্রোটিয়া কোচ।

কোচের সাক্ষাৎকার পর্বে অংশ নিতে বিসিবির কয়েকজন পরিচালক ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী মিরপুরের কার্যালয় থেকে দুপুরে যান সেখানে।

এ ব্যাপারে বিসিবির আগ্রহ থাকলেও ডমিঙ্গ বাংলাদেশের কোচ হবেন কিনা আজই তা জানা যাচ্ছে না। তবে বিসিবি সূত্রে জানা গেছে, খণ্ডকালীন কোনও শর্ত না দিলে তাকে জাতীয় দলের কোচ হিসেবে রেখে দেওয়া হতে পারে।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে রাসেল ডমিঙ্গোর। ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৩ সালের আগস্ট পর্যন্ত তিনি এই পদে ছিলেন। প্রোটিয়াদের টি-টোয়েন্টি দলকে কোচিং করানোর অভিজ্ঞতা থাকাতেই তাকে নিয়ে খুব করে ভাবছে বিসিবি। কারণ সামনেই ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখন আলোচনার মাধ্যমে দুই পক্ষ সমঝোতাতে পৌঁছাতে পারলেই বাংলাদেশের কোচ হিসেবে ডমিঙ্গের নিয়োগ পাওয়ার সম্ভাবনা বাড়বে।

বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির পর রদ বদল হয়েছে কোচিং স্টাফদের। প্রধান কোচ স্টিভ রোডসসহ কয়েকজনকে ছাঁটাই করা হয়েছে। ইতোমধ্যে প্রধান কোচ নিয়োগ না পেলেও পেস বোলিং কোচ হিসেবে লেঙ্গেভেল্টকে ও স্পিন বোলিং পরামর্শক হিসেবে ড্যানিয়েল ভেট্টোরিকে নিয়োগ দিয়েছে বিসিবি। ধীরে ধীরে দলের কোচিং স্টাফদের খালি পদগুলোও পূরণ করার চেষ্টা করছে বোর্ড।