মাশরাফী নেতৃত্ব দেয়া এক যোদ্ধা : রোডস

সোমবার, মে ২৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে একজন নেতৃত্ব দানকারী যোদ্ধা বলে করে বিশ্বকাপ শুরুর আগে তাকে প্রশংসায় ভাসিয়েছেন দলটির হেড কোচ স্টিভ রোডস।

রোববার (২৬ মে) কার্ডিফে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোডস এমন মন্তব্য করেন।

তিনি বলেন, মাশরাফী যোদ্ধা হিসেবে নেতৃত্ব নেয়া একটি ফ্যাশনের মতো। সে একেবারেই সামনে থেকে নেতৃত্ব দেয়, যার কারণে সবার কাছে পরম শ্রদ্ধার পাত্র হতে পেরেছে। সে কাউকে এমন কিছু করতে বলবে না, যা সে নিজে করতে পারে না অথবা নিজে চেষ্টাও করবে না। সে তার গন্তব্যের দিকে ছুটতে থাকে বাকিরাও তার সঙ্গে যাবে। আমি জানি এটাই একজন অধিনায়কের আদর্শ বৈশিষ্ট্য।

মাশরাফীর সঙ্গে নিজের সম্পর্ক নিয়েও খোলামেলা কথা বলেছেন রোডস। টাইগারদের এই হেড কোচ বলেন, কিছু ক্ষেত্রে আমি তাকে সাহায্য করার চেষ্টা করে থাকি। আমাদের সম্পর্ক গড়ে তোলার ব্যাপারে প্রচুর কাজ করি। বিষয়টি দারুণ কাজে দিচ্ছে।

পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি বৃষ্টির কারণে মোটেও হতাশ নন রোডস। তার মতে, আয়ারল্যান্ডে আমরা সিরিজ খেলে এসেছি। দল বেশ ভালো অবস্থায় আছে। ভারতের বিপক্ষে ম্যাচে অনুশীলনের আরেকটি সুযোগ আছে। আমরা সেদিকে তাকিয়ে আছি । একটি ম্যাচ বৃষ্টির কারণে না হওয়ায় খুব বেশি হতাশার কিছু নেই।

তিনি জানান, বিশ্বকাপে বাংলাদেশের শুরুর সম্ভাব্য একাদশে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের প্রভাব পড়বে সামান্যই। আমরা মোটামুটি পরিস্কার, বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের একাদশ কেমন হবে।