কুড়িগ্রামে বড় ভাইকে হত্যা করায় ১ জনের যাবজ্জীবন কারাদন্ড

রবিবার, মে ১২, ২০১৯

মিজান খন্দকার, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাই আব্দুর রহমানকে হত্যার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ছোট ভাই আব্দুল গণি (৪৫)-কে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

এছাড়া মামলার অপর ৬ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেওয়া হয়। রোববার দুপুরে জেলা ও দায়রা জজ মুন্সী রফিউল আলম এই আদেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, চিলমারী উপজেলার মাচাবান্ধা গ্রামের আব্দুর রহমানের সাথে তার ছোট ভাই আব্দুল গণির জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ সংকান্ত একটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

এ অবস্থায় গত ২০০৯ সালের ১৩ এপ্রিল সকালে আব্দুর রহমান শ্যালো মেশিন দিয়ে জমিতে সেচ দিতে গেলে আব্দুুল গণি লোকজন নিয়ে তার উপর হামলা চালায়। এতে গুরুতর আহত আব্দুর রহমানকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুর রহমানের পুত্র মোঃ হাবিল উদ্দিন ওই দিন রাতে বাদি হয়ে আব্দুল গণিসহ ৭ জনকে আসমী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন এবং আসামী পক্ষে অ্যাডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ মামলাটি পরিচালিনা করেন।