বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক

রবিবার, মে ৫, ২০১৯

বরিশাল : টানা তিন দিন বন্ধ থাকার পরে বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের নৌ চলাচল শুরু হয়েছে।

আবহাওয়ার উন্নতি হওয়ায় রোববার (০৫ মে) সকাল পৌনে ৬ টা থেকে বরিশাল ভোলা, বরিশাল-মেহেন্দিগঞ্জসহ ১২ টি আভ্যন্তরীন রুটে এ নৌযান চলাচল শুরু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল নদী বন্দর এবং বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান, যথাযথ কর্তৃপকক্ষের নির্দেশে সকাল ৫ টা ৪৫ মিনিট থেকে সারাদেশে একযোগে সবধেরনের নৌযান চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

সে হিসেবে বরিশাল বিভাগের অভ্যন্তরীণ সকল ধরনের পূর্বের স্বাভাবিক নিয়মে যাত্রীবাহি লঞ্চ, ফেরিসহ সকল ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে। রাতে বরিশাল-ঢাকা রুটে দূরপাল্লার লঞ্চগুলো যাত্রী নিয়ে চলাচল শুরু করবে।

উল্লেখ্য ঘূর্ণিঝড় ‘ফণী’ আঘাত হানার আশঙ্কায় গত বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টা থেকে বরিশালের অভ্যন্তরীণ রুটে সবধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। পরে সারাদেশে সবধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষনা করা হলে বৃহস্পতিবার সন্ধ্যায় ব‌রিশাল-ঢাকা রুটে কোনো দূরপাল্লার লঞ্চ চলাচল করে‌নি।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ হঠাৎ অভ্যন্তরীণ সবরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

বিকল্প কোনো ব্যবস্থা না থাকায় যাত্রীরা গন্তব্যে যেতে পারে‌ননি। এরমধ্যে ব্যবসা ও চিকিৎসাসহ অন্যান্য কাজে যারা ভোলাসহ বিভিন্ন উপজেলা থেকে বরিশাল শহরে আসেন। যারা গন্তব্যে যেতে না পেরে ব‌রিশালে আট‌কা পড়েন।