গাজায় তুরস্কের সংবাদ সংস্থায় ইসরাইলি হামলা

রবিবার, মে ৫, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবস্থিত তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলুর অফিসে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। শনিবার এ হামলা চালানো হয় বলে জানিয়েছে সংবাদ সংস্থা দ্যা গার্ডিয়ান ও আনাদোলু। এ হামলায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও, বিধ্বস্ত হয় সংস্থার অফিসটি। ইসরাইলের এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফিলিস্তিন ও তুরস্কের প্রেসিডেন্ট।

এক টুইটবার্তায় তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়েপ এরদোগান বলেন, গাজা এবং ফিলিস্তিনের অন্যান্য অংশে ইসরাইলি সন্ত্রাসবাদ ও অত্যাচার ঠ্যাকাতে বিশ্ববাসীকে এগিয়ে আসতে হবে।

এদিকে, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুতি কাভুসগলু ইসরাইলের কঠোর সমালোচনা করে বলেন, আনাদোলু সংবাদ সংস্থার কার্যালয়কে লক্ষ্যবস্তু বানিয়ে এই বিমান হামলা ইসরাইলের গর্হিত আগ্রাসনেরই একটি দৃষ্টান্ত।

তিনি বলেন, কোনরকম বাছবিচার ছাড়া নিরাপরাধ ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের এ সহিংসতা স্পষ্টত মানবতাবিরোধী অপরাধ। যদি বিশ্বের কোন শক্তিও ফিলিস্তিদের পাশে না দাঁড়ায় তবে তুরস্ক একাই তাদের পাশে থাকবে বলে হুশিয়ারি দেন তিনি।

তুরস্ক প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহীম কালিন বলেন, নতুন অপরাধকে ধামাচাপা দিতেই তারা এমন জঘন্য হামলা চালিয়েছে।

এক বিবৃতিতে ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজায় গণহত্যার প্রস্তুতির অংশ হিসেবে কোনো ধরনের প্রমাণ কিংবা সাক্ষ্য না রাখতেই আনাদোলু সংবাদ সংস্থার কার্যালয়ে হামলা চালিয়েছে ইসরাইল।