আর্জেন্টিনায় এক সালমান-ভক্তের কাণ্ড!

শুক্রবার, মে ৩, ২০১৯

বিনোদন ডেস্ক : ভাইজান বলেই তাঁকে ডাকেন সবাই। বিশ্বজুড়ে রয়েছে তাঁর অগণিত ভক্ত। তাঁর জন্য সব করতে পারেন এমন ভক্তের সংখ্যা কম নয়। চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পাবে সুপারস্টার সালমান খানের ‘দাবাং থ্রি’। বড়পর্দায় আবার পুলিশ চুলবুল পান্ডের সাক্ষাৎ পেতে মুখিয়ে ভক্তকুল।

শুধু ভারতেই জনপ্রিয় নয় সালমানের চুলবুল পান্ডে চরিত্রটি। লাতিন আমেরিকায়ও ছড়িয়ে পড়েছে চুলবুলের প্রতিক্রিয়া। সংবাদমাধ্যম মুম্বাই মিরর প্রতিবেদনে জানিয়েছে, আর্জেন্টিনায় একটি রেস্তোরাঁ রয়েছে, নাম ‘গ্রান দাবাং’ (গ্রেট দাবাং)। রেস্তোরাঁটির রূপসজ্জা করা হয়েছে ‘দাবাং’ সিনেমার পোস্টার দিয়ে।

প্রতিবেদনটি আরো জানিয়েছে, রেস্তোরাঁটির মেন্যুতে রয়েছে আর্জেন্টিনা ও দক্ষিণ এশিয়ার বিখ্যাত সব খাবার। রেস্তোরাঁটির অফিশিয়াল ফেসবুক পেজে ‘দাবাং’ সিনেমার পোস্টার দেখা যাচ্ছে। একটি ছবিতে দেখা যাচ্ছে, প্রিয় চশমা পরে রয়েছেন সালমান খান। আরেকটি পোস্টারে দেখা যাচ্ছে, পুলিশের ইউনিফর্ম পরা সালমান আর শাড়ি পরা সোনাক্ষি সিনহা। ‘দাবাং’ ছবিতে চুলবুলের স্ত্রী রাজ্জোর ভূমিকায় রয়েছেন সোনাক্ষি।

এই কদিন আগে ‘দাবাং থ্রি’র মুক্তির তারিখ ঘোষণা দেন সালমান খান। টুইটারে একটি ছবি শেয়ার দিয়ে তিনি লেখেন, ‘চুলবুল ফিরেছে।’ আগামী ২০ ডিসেম্বর মুক্তি পাবে এ ছবি।

কিছুদিন আগে মধ্যপ্রদেশের মহেশ্বরে ‘দাবাং থ্রি’র প্রথম শিডিউলের শুটিং শেষ করেন সালমান খান। পরের শিডিউলের শুটিং মুম্বাইয়ে। সেটে তোলা চুলবুল পান্ডের বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার দেন তিনি। জনপ্রিয় ‘দাবাং’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তি ‘দাবাং থ্রি’। পরিচালনা করছেন বিশিষ্ট কোরিওগ্রাফার ও পরিচালক প্রভু দেবা। সালমান খান ফিল্মস ও আরবাজ খান প্রডাকশনের ব্যানারে নির্মিত হচ্ছে এ ছবি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সালমানের ভাই আরবাজ খান বলেছেন, এই ফ্র্যাঞ্চাইজি অনেকটাই সালমান-নির্ভর। তিনি বলেন, “অভিনেতা-চালিত ফ্র্যাঞ্চাইজি ‘দাবাং’। তৃতীয় কিস্তি করতে আমাদের সাত বছর লাগল। চতুর্থ কিস্তি করতে কত সময় লাগবে, তা এখনো জানি না। এটি সালমান খানের ওপর নির্ভর করবে।”

২০১০ সালে এই ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবি ‘দাবাং’ দিয়ে বলিউডে অভিষেক হয় সোনাক্ষি সিনহার। পত্রপত্রিকার খবর, এ সিনেমায় ফের মাক্ষি চরিত্রে দেখা যাবে আরবাজ খানকে।

চলতি বছরের ঈদে মুক্তি পাচ্ছে সালমান খানের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ভারত’। আলি আব্বাস জাফর পরিচালিত এ ছবি দিয়ে ক্যাটরিনা কাইফের সঙ্গে পুনর্মিলন হচ্ছে সালমানের। এতে সালমান-ক্যাটরিনা ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে দিশা পাটানি, টাবু, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার, জ্যাকি শ্রফসহ অন্যদের। ৫ জুন পর্দায় উঠছে এ ছবি। সূত্র : হিন্দুস্তান টাইমস