সিংহাসন পুনরুদ্ধার করল চেন্নাই

বৃহস্পতিবার, মে ২, ২০১৯

স্পোর্টস ডেস্ক : আইপিএলের চলমান আসরে শুরু থেকে টানা জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছিল চেন্নাই সুপার কিংস। তবে শেষদিকের কয়েক ম্যাচে চেন্নাই খেই হারালে তাঁদের চাইতে রান রেটে এগিয়ে গিয়ে শীর্ষস্থান কেঁড়ে নেয় দিল্লী ক্যাপিটালস। এবার দিল্লীকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করল চেন্নাই।

১৮০ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানে পৃথ্বী শ’য়ের উইকেট হারায় দিল্লী। এরপরে ৪৮ রানের জুটি গড়েন শিখর ধাওয়ান এবং অধিনায়ক শ্রেয়াশ আইয়ার।

কিন্তু ১৯ রান করে হরভাজন সিংয়ের বলে বোল্ড হয়ে ধাওয়ান ফিরে গেলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে দিল্লীর ইনিংস। চেন্নাইয়ের স্পিনার ইমরান তাহির এবং রবীন্দ্র জাদেজার সামনে রীতিমতো অসহায় আত্মসমর্পণ করে দলটি।

কেবল মাত্র অধিনায়ক আইয়ার করেছেন ৩১ বলে ৪৪ রান। তিনি আর ধাওয়ান ছাড়া দুই অঙ্কের রানও করতে পারেননি কেউ। শেষমেশ ১৬.২ ওভারে দলটি অলআউট হয়েছে ৯৯ রানে। চেন্নাইয়ের মাঠে দিল্লী হারল ৮০ রানের বিশাল ব্যবধানে। চেন্নাইয়ের স্পিনারদের মধ্যে তাহির নিয়েছেন চারটি উইকেট। জাদেজার শিকার তিনটি উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৭৯ রান করেছে চেন্নাই। এদিনে ওপেনার শেন ওয়াটসন শুন্য রানে ফিরলেও রান পেয়েছেন দলের বাকি ব্যাটসম্যানরা।

আরেক ওপেনার ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৩৯ রান। সুরেশ রায়নার সঙ্গে ৮৩ রানের জুটি গড়ে অক্ষর প্যাটলের শিকার হয়ে ফিরেছেন তিনি। রায়না করেন ৩৭ বলে আটটি চার ও একটি ছক্কায় ৫৯ রান। শেষদিকে চারটি চার ও তিনটি ছক্কায় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ২২ বলে অপরাজিত ৪৪ এবং রবীন্দ্র জাদেজার ১০ বলে ২৫ রানের সুবাদে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় চেন্নাই।

দিল্লীর হয়ে জগদিশা সূচিত ২৮ রান খরচায় দুইটি উইকেট লাভ করেন। বর্তমানে ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে চেন্নাই। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে দিল্লী।