ব্যর্থতায় অভিনয় ছাড়লেন শাহরুখ!

মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯

বিনোদন ডেস্ক : ‘এখন অভিনয় করার মতো অবস্থায় নেই। ভাবছি সিনেমা দেখে, চিত্রনাট্য আর বই পড়ে সময় কাটাব। আমার সন্তানরা কলেজজীবন শেষ করতে চলেছে। এখন আমার পরিবারকে আরো সময় দিতে চাই।’ চায়না রেডিও ইন্টারন্যাশনালকে (হিন্দি) হতাশ শাহরুখ খান এমনই বক্তব্য দেন।

মূল গল্প হচ্ছে, বক্স অফিসে সর্বশেষ সিনেমা ‘জিরো’র ব্যর্থতার পর হৃদয় ভেঙে গেছে বলিউড বাদশাহর। নতুন কোনো সিনেমা করতে মন থেকে সাড়া পাচ্ছেন না তিনি। বললেন, আপাতত তিনি সন্তানদের অধিক সময় দিতে চান।

সম্প্রতি চীনে আয়োজিত বেইজিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শাহরুখ খানের ‘জিরো’ প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে। উৎসবের অন্যতম সম্মানিত অতিথি ছিলেন তিনি, ছিলেন বক্তা। চীনা গণমাধ্যমগুলোর সঙ্গে আলাপও করেন এ তারকা।

একটি রেডিও চ্যানেলের সঙ্গে আলাপকালে শাহরুখ বলেছেন, বক্স অফিসে ‘জিরো’ ডুবে যাওয়ার পর অন্তর থেকে অভিনয়ে আর সাড়া পাচ্ছেন না। তিনি আরো বলেন, তিন-চারটি নতুন প্রকল্প চূড়ান্ত করলেও কোনোটাইকে ‘হ্যাঁ’ বলতে পারছেন না তিনি।

শাহরুখ আরো বলেন, ‘কোথাও বলেছিলাম, আগামী জুনে পরবর্তী প্রকল্পের সিদ্ধান্ত জানাব। কিন্তু জুনে সেটা পারব না। যেদিন হৃদয় থেকে অনুভব করব, সেদিনই কেবল সিনেমা করব। মন চাইলেই কেবল আমি অভিনয় করি, কিন্তু এই সময় মন চাইছে না।’

‘রাঈস’, ‘জাব হ্যারি মেট সেজাল’, ‘জিরো’ এই তিনটি বলিউড বাদশাহর অভিনয় করা শেষ ছবি। এর একটিও তার আসন ধরে রাখার ব্যবসা করতে পারেনি। সেই সাথে সমালোচনার শিকারও হয়েছেন তিনি। সহজেই অনুমান করা যায় তার আত্মবিশ্বাস এখন তলানিতে। এখান থেকে কিভাবে ফের বাদশাহ আসনে তিনি ফিরবেন সেটাই দেখার অপেক্ষা।