ক্ষমা চাইলেন জিদান

মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ড্র আর হারের জাল থেকে যেনো বেরই হতে পারছে না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। টানা তিন ম্যাচ ড্র-এর পর অবনমনে অঞ্চলে থাকা রায়ো ভাইয়েকানোর বিপক্ষে হেরেই গেলো লস ব্লাঙ্কোসরা। ফলে ম্যাচের পরে সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন রিয়াল কোচ!

রোববার রাতে প্রতিপক্ষের মাঠে লা লিগার ম্যাচে ভাইয়েকানোর কাছে ১-০ গোলে হেরে গেছে রিয়াল। এদিন ম্যাচের ২৩তম মিনিটে গোল করে ভাইয়েকানোকে এগিয়ে দেন আদ্রি এমবারবা। সেই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়াতে পারেনি করিম বেনজেমা-হীন রিয়াল। আগের ম্যাচে খেতাফের বিরুদ্ধে চোট পেয়েছিলেন দুরন্ত ছন্দে থাকা ফরাসি স্ট্রাইকার। তবুও রিয়াল সমর্থকেরা আশা করেছিলেন, ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন বেনজেমা। তা অবশ্য হয়নি। দলের সেরা স্ট্রাইকারকে বাদ দিয়েই দল নামিয়েছিলেন জিদান।

লা লিগা টেবলে এই মুহূর্তে ১৯ নম্বরে ভাইয়েকানো। অবনমন বাঁচাতে ব্যর্থ একটা দলের বিরুদ্ধে হার একেবারেই মেনে নিতে পারছেন না জিদান। ম্যাচের পরে ক্ষুব্ধ রিয়াল কোচ বলেছেন, ‘এই ম্যাচে শুরু থেকে শেষ পর্যন্ত আমরা কিছুই করতে পারিনি। সব বিভাগেই চূড়ান্ত ব্যর্থ।’

প্রকাশ্যে জিদান কখনও ফুটবলারদের সমালোচনা করেন না। কিন্তু ভাইয়েকানোর বিরুদ্ধে হারের পরে আর নিজেকে সামলাতে পারেননি তিনি। বলেছেন, আমি সব সময় ফুটবলারদের আড়াল করার চেষ্টা করি। কিন্তু এবার তা সম্ভব নয়। আমি প্রচণ্ড ক্ষুব্ধ এই পারফরম্যান্স। এর জন্য আমাদের সবার ক্ষমা চাওয়া উচিত। জিদান যোগ করেন, তবে ব্যর্থতার দায় আমিও এড়াতে পারি না।

রিয়ালে গ্যারেথ বেলের ভবিষ্যৎ যে অনিশ্চিত তা অনেকটাই স্পষ্ট হয়ে গেছে রোববার রাতে হারের পরে। সাংবাদিক বৈঠকে জিদানের কাছে জানতে চাওয়া হয়েছিল, বেলের কি ফোকাস নষ্ট হয়ে গেছে? জিদানের জবাব, বেলকেই জিজ্ঞেস করুন।

সূত্র: আনন্দবাজার