আর্থ সংকটে জেট এয়ারের ৫৪ ফ্লাইট বন্ধ!

শনিবার, মার্চ ২৩, ২০১৯

বিদেশ ডেস্ক: ঋণের দায়ে জর্জরিত জেট এয়ারওয়েজের আরও ১৩টি আন্তর্জাতিক রুটের বিমান বন্ধ করে দেয়া হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত ফ্লাইটগুলো বন্ধ রাখা হবে বলে ঘোষণা করেছে জেট এয়ারওয়েজ।

এ নিয়ে এখনও পর্যন্ত জেট এয়ারওয়েজের মোট ৫৪টি ফ্লাইট বন্ধ করে দেয়া হলো।

সংস্থা সূত্রে খবর, যে সমস্ত সংস্থার কাছ থেকে বিমান ভাড়া করে জেট, তাদের পাওনা মেটাতে না পারার জন্যই নতুন করে আরও বিমান বসাতে হচ্ছে নরেশ গয়ালের সংস্থাকে।

এর আগে পুণে-সিঙ্গাপুর, পুণে-আবুধাবি, মুম্বই-ম্যাঞ্চেস্টার রুটে ফ্লাইট বন্ধ করে দিয়েছিল জেট। এ ছাড়া ইতিমধ্যেই দিল্লি থেকে আবুধাবি, দমন, ঢাকা, হংকং, রিয়াধ এবং বেঙ্গালুরু থেকে সিঙ্গাপুর রুটের সমস্ত ফ্লাইট আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ করে দেয়া হয়। জেট এয়ারওয়েজের দিল্লি এবং মুম্বই থেকে কাঠমান্ডু, ব্যাঙ্কক, দোহা, কুয়েত, সিঙ্গাপুর রুটের ফ্লাইটের সংখ্যাও কমিয়ে আনা হয়েছে।

পাশাপাশি দিল্লি এবং মুম্বই থেকে যাতায়াত করা অনেক ফ্লাইটের সংখ্যাও কমানো হয়েছে বলে জানিয়েছে জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

জেট এয়ারওয়েজের ওয়েবসাইট অনুযায়ী, বর্তমানে বিভিন্ন রুটে তাদের ১১৯টি বিমান চলাচল করে। ভাড়া না মেটানোর জন্য তার মধ্যে ৫৪টি ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে।

এ দিকে যত দিন যাচ্ছে জেটের বিপাক আরও বাড়ছে। পাইলট-ইঞ্জিনিয়ারও বেতন না পেয়ে অনেকেই কাজ ছেড়ে দিচ্ছেন। বাকিরা শিগগিরই বেতন না পেলে কাজ ছেড়ে দেয়ার হুঁশিয়ারি দিয়ে রেখেছেন কর্তৃপক্ষকে।