শিবগঞ্জে নির্বাচনী সহিংসতা, ইউপি ভবনে হামলা-ভাংচুর, আহত ৩

সোমবার, মার্চ ১১, ২০১৯

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জে নৌকার মার্কার সমর্থকদের দোকানপাট ভাংচুর ও ইউপি ভবনে হামলার ঘটনা ঘটেছে। সোমবার দুপুর ১২ টার সময় ১৫/২০ জন দুর্বৃত্ত অস্ত্রে-শস্ত্রে সজ্জিত হয়ে হামলায় অংশ নেয়। ইউপি চেয়ারম্যান এসএম রুপম নৌকার পক্ষে কাজ করছে এমন অভিযোগ তুলে ইউপি ভবনে হামলা করা হয় বলে জানা গেছে।

এসময় ইউনিয়ন পরিষদের আসবাবপত্র, জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ও নৌকা মার্কার সমর্থকের ৩ টি দোকানপাট ভাংচুর করা হয়। এর আগের রাতে একই স্থানে নৌকা মার্কার মিছিলে মোটরসাইকেল মার্কার সমর্থকদের হামলায় শিবগঞ্জ সরকারী হাসপাতালে ৩ ছাত্রলীগ কর্মী চিকিৎসাধীন আছে।

এ ঘটনায় আ’লীগের লোকজন দায়ী করছে মোটরসাইকেল মার্কার স্বতন্ত্র প্রার্থী স্থানীয় এমপির শ্যালক ফিরোজ আহমেদ রিজুর সমর্থকদের। এলাকায় বর্তমানে থমথমে অবস্থা বিরাজ করছে।

পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে বলে জানিয়েছে পুলিশ। থানায় এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। এর আগেও আনারস মার্কার স্বতন্ত্র প্রার্থী বিউটি বেগমের গাড়িবহরেও হামলার অভিযোগে মোটরসাইকেল মার্কার ৪ সমর্থকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে শিবগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) নান্নু খান জানান, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।