ফের কম্বোডিয়াকে হারালো বাংলাদেশ

রবিবার, মার্চ ১০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ২০ ধাপ এগিয়ে কম্বোডিয়া। তাদের অবস্থান ১৭২। মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের আরো দুটি ভয় ছিলো। একে তো প্রতিপক্ষের মাঠ, দ্বিতীয় তো মাঠে কৃত্রিম ঘাস। সব কিছু উপেক্ষা করে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

নমপেন অলিম্পিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। শুরু হওয়া ম্যাচটিতে স্বাগতিকদের ১-০ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ফুটবল দল। এ নিয়ে চারবারের মুখোমুখিতে একবারও হারতে হলো না বাংলাদেশকে। এর আগে দুইবার জয় ও একটিতে ড্র করে বাংলাদেশ।

‘ফিফা ফ্রেন্ডলি ইন্টারন্যাশনাল’ নামের এই ম্যাচ দিয়ে পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামে জেমি ডে’র শিষ্যরা।। গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে ৮২ মিনিট।

শনিবারের ম্যাচে বল দখলের হিসেবে অবশ্য এগিয়ে ছিল কম্বোডিয়া। কিন্তু গোলের লক্ষ্যে শট নেওয়া। গোলের বাইরে শট। কর্ণার কিক। ছোট-বড় আক্রমণ। গোল পাওয়ার মতো আক্রমণ সব দিক থেকে এগিয়ে ছিল লাল-সবুজের প্রতিনিধিরা। জয় তাই তাদের পাওনাই ছিল। শেষ দিকে ম্যাচের ৮২ মিনিটে গোল দিয়ে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ার দল। দলের হয়ে একমাত্র গোলটি করেন মোহাম্মদ রবিউল হাসান।

এই দলের এগারোজন ফুটবলার অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলতে কাতারে যাবেন। দোহায় ১০ দিনের ট্রেনিং ক্যাম্প শেষে বাহরাইনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন তারা। ম্যাচটা হার-জিত ছাড়িয়ে তাই প্রস্তুতির ভালো উপলক্ষ্যে পরিণত হয় বাংলাদেশ দলের কাছে। জয়ের স্বাদ সেই প্রস্তুতি ভালোই হল বাংলাদেশ দলের।