ক্ষুব্ধ অক্ষয়

রবিবার, মার্চ ১০, ২০১৯

বিনোদন ডেস্ক : গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী এক জঙ্গি হামলায় ৪৪ জন সিআরপিএফ সেনা জওয়ান মৃত্যুবরণ করেন। এছাড়া ৩৮ সেনা গুরুতর আহত হন। এ হামলার ১২ দিনের মাথায় ১২টি যুদ্ধ বিমান থেকে ১ হাজার কেজি বোমা ফেলে পাকিস্তানের সন্ত্রাসবাদীদের ক্যাম্প গুঁড়িয়ে দেয় ভারতীয় বিমান বাহিনী।

এদিকে পুলওয়ামার জঙ্গি হামলা এবং বালাকোটে ঢুকে ভারতীয় বিমান বাহিনীর প্রত্যাঘাত; সবকিছুতেই ভারতীয় সেনাবাহিনীর পাশে থেকেছে বলিউড, টলিউড থেকে শুরু করে ভারতের সমস্ত তারকারা। তাইতো বিমান হানার প্রমাণ দাবি করায় ক্ষুব্ধ হলেন বলিডের খিলারি খ্যাত অভিনেতা অক্ষয় কুমার।

পুলওয়ামায় ঘটনার প্রতিশোধ নিয়ে ২৬ তারিখ পাকিস্তানের ভূখণ্ডে ঢুকে ভারতের বিমান বাহিনী হামলা চালায়। কিন্তু বহু রাজনীতিক এই বিমান হানার প্রমাণ দাবি করেছেন। যারা পাকিস্তানের বালাকোটে ভারতের বিমান হানার প্রমাণ চাইছেন তাদের বিরুদ্ধে ক্ষোভ গোপন করলেন না অক্ষয় কুমার। তার বক্তব্য, এ ধরনের আচরণ না করে আমাদের এখন উচিত সেনার মনোবল বাড়ানো।

বালাকোট হানার পর যেভাবে দেশের মধ্যেই একাধিকবার হানার প্রমাণ চাওয়া হয়েছে তাতে তিনি ক্ষুব্ধ। অক্ষয় বলেছেন, যারা বিমান হানার প্রমাণ চাইছেন, তাদের এটা করা উচিত নয়। সেনাকর্মীরা আমাদের নিরাপত্তার জন্য সীমান্তে জাগ্রত থাকেন, আমাদের জন্য নিজেদের প্রাণ বিসর্জন দেন তারা। তাদের পরাক্রম নিয়ে কারও কোনো প্রশ্ন করা উচিত নয়। বিমান হানার প্রমাণ চাওয়া ঠিক নয়, জওয়ানরা পরিবার ছেড়ে যান যাতে আমরা শান্তিতে থাকতে পারি, তাদের কাছে কীভাবে প্রমাণ চাইছি আমরা? প্রশ্ন অক্ষয়ের।

অক্ষয় বহুদিন ধরে সেনা ও আধাসামরিক বাহিনীর জওয়ানদের জন্য কাজ করছেন, সংঘর্ষে প্রাণ হারানো জওয়ানদের পরিবারকে সাহায্যার্থে ভারত সরকারের সঙ্গে তিনি খুলেছেন ‘ভারত কে বীর’ অ্যাপ। এখানে দেশবাসী মৃত জওয়ানদের পরিবারবর্গকে অর্থ সাহায্য করতে পারেন। সূত্র: এবিপি-আনন্দ