পিএসজির দুর্ভাগ্য, শেষ আটে ম্যান ইউ

বৃহস্পতিবার, মার্চ ৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে আবারো দুর্ভাগ্যের শিকার হলো প্যারিসের দল পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলো নেইমারদের দল। পার্ক ডি প্রিন্সেসে দ্বিতীয় লেগে ম্যান ইউ’র কাছে তারা হেরেছে ১-৩ গোলে।

অবশ্য প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ড থেকে ২-০ গোলে জিতে এসেছিল প্যারিসের দলটি। কিন্তু দুই লেগ মিলিয়ে জয় দুই দলের গোল ব্যবধান ৩-৩। তবে অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আট নিশ্চিৎ হলো ম্যানচেস্টার ইউনাইটেড।

প্রথম লেগে বড় তারকা নেইমার-কাভানিকে ছাড়াই জয় পেয়েছিলো পিএসজি। ইনজুরিতে পড়া এ দুই তারকা দ্বিতীয় লেগেও ছিলেন না। তবে ম্যাচের শেষ দিকে কাভানিকে মাঠে নামিয়েছিলেন কোচ। অবশ্য একটি গোলও করতে পারেননি তিনি।

প্রথম লেগে ডি মারিয়া আর এমবাপের অসাধারণ নৈপুণ্যে জয় পেয়েছিলো পিএসজি। ফলে সবাই ধরে নিয়েছিল দ্বিতীয় রাউন্ডেও জয় পেতে কোনো কোনো সন্দেহ নেই।

কিন্তু দুর্ভাগ্য পিএসজির। নিজেদের মাঠে ম্যাচের ইনজুরি সময়ে, ৯৪ মিনিট পর্যন্তও ২-১ গোলে পিছিয়ে ছিল পিএসজি। কিন্তু গোল গড়ে তারাই কোয়ার্টার ফাইনালের পথে ছিলো।

সর্বনাশটা ঘটলো ইনজুরি সময়ে। হঠাৎই পেনাল্টি পেয়ে থেকে গোল পেয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। সেই পেনাল্টি থেকে গোল করে পুরো পার্ক ডি প্রিন্সেসকে স্তব্ধ করে দেন মার্কাস রাশফোর্ড। ওই এক গোলেই পিএসজিকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উঠে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। জোড়া গোল করেন রোমেলু লুকাকু।

দ্বিতীয় মিনিটেই রোমেলু লুকাকুর গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। প্রায় ৬ গজ দুর থেকে বাম পায়ে নেয়া লুকাকুর শট জাল ভেদ করে পিএসজির।

গোল হজম করে অবশ্য সেটি শোধ করে দিতে সময় নেয়নি স্বাগতিকরাও। ম্যাচের ১২তম মিনিটে হুয়ান বার্নাতের গোলে সমতায় ফেরে পিএসজি।

প্রথমাধেই আবারো লিড নেয় ম্যানইউ। ম্যাচের ৩০ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন লুকাকু। এতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতীয় যায় ম্যানচেস্টার।

এরপর দ্বিতয়ার্ধের সময়ও শেষ হয়ে গিয়েছিল। তবে ম্যাচের একেবারে শেষ মিনিটে বক্সের মধ্যে হাতে বল লাগিয়ে ফেলেন পিএসজির প্রেসনেল কিমবাপ্পে। ভিএআরের মাধ্যমে নিশ্চিত হওয়া যায় ওটা ছিল পেনাল্টি।

শেষ গোলটি আসে ওই পেনাল্টি থেকে। ম্যাচের ৯৪তম মিনিটে পেনাল্টি কিক থেকে গোলটি করেন মার্কাস রাশফোর্ড।