ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে সিঙ্গাপুরের ডাক্তাররা

সোমবার, মার্চ ৪, ২০১৯

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরর স্বাস্থ্যের খোঁজখবর নিতে আবারও হাসতালে গেছেন সিঙ্গাপুরের চিকিৎসক প্রতিনিধিরা।

আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে ওই চিকিৎসক দলটি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) প্রবেশ করেন।

এর আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চার সদস্যের প্রতিনিধি দল রোববার রাতে ঢাকায় পৌঁছে। রাতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে তারা বিএসএমএমইউতে যান। প্রতিনিধি দলের সঙ্গে আজ বোর্ড মিটিংয়ে বসছেন বাংলাদেশের চিকিৎসকরা। এরপর চিকিৎসার পরবর্তী সিন্ধান্ত নেয়া হবে। সিঙ্গাপুরের এ প্রতিনিধি দলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক, একজন সহকারী ও দুজন নার্স রয়েছেন।

এর আগে রোববার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউর ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়। সেখান থেকে জরুরি ভিত্তিতে তাকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) নিয়ে ভর্তি করা হয়।

পরে এনজিওগ্রাম শেষে ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। একটিতে শতভাগ, একটি ৯৯ ভাগ ও একটিতে ৯০ ভাগ। চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে একটিতে রিং (স্ট্যান্টিং) পরান।

আন্তর্জাতিক নিয়মানুসারে এ অবস্থায় রোগীকে তিনটি রিং কিংবা ওপেন হার্ট সার্জারি করা যায় না। তাই অন্য দুটিতে পরানো সম্ভব হয়নি। বর্তমানে তিনি কার্ডিয়াক আইসিইউতে চিকিৎসাধীন। তার রক্তচাপ ক্রমশ কমে যাচ্ছে বলেও জানান চিকিৎসকরা।