বরিশালে সপ্তাহব্যাপি এস এম ই পণ্য মেলা উদ্বোধন

রবিবার, মার্চ ৩, ২০১৯

আরিফ সুমন, বরিশাল ব্যুরো : বরিশালে ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার,প্রসার,বিক্রয় ও বাজার সম্প্রসারণ করা এছাড়াও উদ্যোগক্তাদের মধ্যে পারস্পারিক সম্পর্ক উন্নয়ন,যোগাযোগ এবং সেতু বন্ধন তৈরীতে সহায়তা করার লক্ষ নিয়ে সপ্তাহব্যাপি এস এম ই পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার বিকাল সাড়ে তিনটায় বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে ফিতা কেটে ও বেলুন-ফেস্টুন অবমুক্ত করে পণ্য মেলার শুভ উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বঙ্গবন্ধু উদ্যানে এস এম ই ফাউন্ডেশনের আয়োজনে ও বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমানের সভাপতিত্বে সপ্তাহ ব্যাপী পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

বিশেষ অতিথি হিসাবে ক্তব্য রাখেন বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম,(বিপিএম)বরিশাল উপ-পুলিশ কমিশনার(দক্ষিণ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা,এস এম ই ফাউন্ডেশন সহকারী মহাব্যবস্থাপক মোঃ রাকিব উদ্দিন খান,বরিশাল চেম্বার্স অব কমার্স সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জাহাঙ্গির হোসেন মানিক, বরিশাল (নাসিব) সহ-সভাপতি মোঃ আক্তার হোসেন,বরিশাল ডিস্ট্রিক উইমেন বিজনেস ফোরাম সভাপতি ডা. বনলতা মুর্শিদা, ও বরিশাল মহানগর আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরী (হোসেন নানা) প্রমুখ। পণ্য মেলার সার্বিক পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শহিদুল ইসলাম।

এর পূর্বে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে বরিশাল জগদিশ স্বারস্বত মাধ্যমিক বালিকা বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষার্থীদের সাজ সজ্জায় আর নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ব্যান্ড পার্টির সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বেড় করা হয় র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে বঙ্গবন্ধু উদ্যান মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ব্যবসায়ী সহ নানা ধরনের ব্যবসায়ীরা এস এম ই পণ্য মেলায় অংশ গ্রহন করেন। পণ্য মেলায় ৫০টি স্টল স্থান অংশ গ্রহন করে।

প্রধান অতিথি বিসিসি মেয়র বলেন, বরিশালে ক্ষুদ্র ব্যবসায়ী সহ যেকোন ব্যবসায়ীরা বরিশালে তাদের নির্বিঘ্নে ব্যবসার প্রসার বৃদ্বি করেন।

ব্যাবসায়ীদের যেকোন সুযোগ-সুবিদা জন্য মেয়রের পক্ষ থেকে তাদের পাশে থাকার আশ্বাষ দেন। অন্যদিকে বরিশালে ব্যবসা করতে আসা ব্যবসায়ীরা কোন প্রকার চাদা বাজির স্বিকার হবেন না।