বগুড়ার সাতদিন ব্যাপী এসএমই পণ্যমলো শুরু

রবিবার, মার্চ ৩, ২০১৯

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : বগুড়ায় শুরু হয়েছে সাতদিন ব্যাপী এসএমই পণ্যমেলা। এসএমই উদ্যোক্তাদের তৈরি পণ্য নিয়ে রোববার শহরের ঐতিহাসিক আলতাফুন্নেসা খেলার মাঠে এই মেলা শুরু হয়।

এসএমই ফাউন্ডেশন আয়োজিত এই মেলা উপলক্ষ্যে রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলতাফুন্নেসা খেলার মাঠে গিয়ে শেষ হয়।

পরে সেখানে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। এসময় জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু ও অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন উপস্থিত ছিলেন। অাগামী ৯ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

৫৬টি স্টল নিয়ে বগুড়া জেলায় এবারের এসএমই মেলায় বুটিক-হস্ত শিল্প, কৃষিজাত পণ্য এবং লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পে উৎপাদিত পণ্যের পাশাপাশি এসএমই ফাউন্ডেশনের সহায়তায় দেশীয় উদ্যোক্তাদের উৎপাদিত সব ধরনের পণ্য স্থান পাবে। এছাড়া মেলা প্রাঙ্গণে দর্শকদের জন্য প্রতিদিন থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলার আয়োজক এসএমই ফাউন্ডেশনের ডেপুটি ম্যানেজার মারেজা ফারজিন রেজা জানান, মেলায় শুধু দেশীয় উৎপাদনকারী অথবা সেবামূলক ক্ষুদ্র ও মাঝারী শিল্পের পণ্য প্রদর্শন ও বিক্রি করার সুযোগ রয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক রায়হানা ইসলাম জানান, ইতিপূর্বে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে মেলায় স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। তিনি বলেন, যেসব প্রতিষ্ঠান আবেদন করেছেন তাদেরকে স্টল দেওয়া হয়েছে।