ভুঁইফোড় অনলাইনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা: তথ্যমন্ত্রী

শনিবার, জানুয়ারি ২৬, ২০১৯

ঢাকা : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যেসব অনলাইন প্রপাগান্ডা ছড়ানোর কাজে লিপ্ত ওইসব ভুঁইফোড় অনলাইনের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তথ্যমন্ত্রী। এর আগে নবম ওয়েজ বোর্ডের সুপারিশ পরীক্ষা করে চূড়ান্ত করতে পুনর্গঠিত মন্ত্রিসভা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

তথ্যমন্ত্রী বলেন, কিছু অনলাইন আছে যেগুলো সত্যিকার অর্থে ভালো সংবাদ পরিবেশন করে। যেগুলোর প্রয়োজন আছে। অনলাইনের অবশ্যই প্রয়োজন আছে। এটা আজকের পৃথিবীর বাস্তবতা। কিন্তু কিছু ভুঁইফোড় অনলাইন আছে যারা সত্য সংবাদের চেয়ে প্রপাগান্ডা ছড়ানোর কাজে লিপ্ত। এগুলোকে চিহ্নিত করা হচ্ছে।

তিনি বলেন, দেশের সব অনলাইনের তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। সম্প্রচার নীতিমালার আলোকে আমরা এগুলোর রেজিস্ট্রেশনের ব্যবস্থা করব। এতে যেগুলো ভুঁইফোড় অনলাইন সেগুলো অটোমেটিক্যালি পেজ আউট হয়ে যাবে। এ ব্যাপারে কাজ চলছে। দ্রুত আমরা এটা করব।

নামসর্বস্ব পত্রিকার নামে অ্যাক্রেডিটেশন কার্ড ইস্যু করার বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে সাংবাদিকদের তিনি বলেন, আজকে এ বিষয়ে আলোচনা হয়েছে। এগুলো আমরা রিভাইস করব।