রামোসের জোড়া গোলে ঘুরে দাঁড়ালো রিয়াল

শুক্রবার, জানুয়ারি ২৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনালে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে জ্বলে উঠলেন সার্জিও রামোস। অধিনায়কের জোড়া গোলের পাশাপাশি জালের দেখা পেয়েছেন ভাসকেস ও বেনজেমাও। জিরোনার হয়ে একটি করে গোল করেছেন লোজানো ও গ্রানেল। তাতে জিরোনাকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ।

বৃহস্পতিবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ আটের প্রথম লেগে ৪-২ গোলে জিতেছে সান্তিয়াগো সোলারির দল। তবে শুধু জয় পেয়েছে বললে একটু খাটো-ই হয়ে যাবে! সে ক্ষেত্রে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে বলাই ভালো। অন্যদিকে, হেরে গেলেও প্রতিপক্ষের মাঠে ২ গোল দ্বিতীয় লেগের সমীকরণ খানিকটা সহজ করেছে জিরোনাও।

ম্যাচের সপ্তম মিনিটে লোজানোর গোলে পিছিয়ে যায় রিয়াল। বাঁ দিক থেকে রাউল গার্সিয়ার ক্রস ছোট ডি-বক্সের মুখে পেয়ে ডান পায়ের টোকায় বল জালে জড়ান হন্ডুরাসের ফরোয়ার্ড।

তবে জবাব দিতে খুব বেশি দেরি করেনি স্বাগতিকরা। ম্যাচের ১৮তম মিনিটে গোলটি শোধ করেন লুকাস ভাসকেস।

ম্যাচের ৪২তম মিনিটে সার্জিও রামোসের পানেনকা স্পট কিকে এগিয়ে যায় স্প্যানিশ জায়ান্টরা। ডি-বক্সে ভিনিসিউস জুনিয়র ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। ফলে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৬তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার আলেক্স গ্রানেলের স্পট কিকে সমতায় ফেরে অতিথিরা। ডি-বক্সে কিছুক্ষণ আগে কাসেমিরোর বদলি নামা মার্কোস লরেন্তের হাতে বল লাগলে পেনাল্টিটি পায় জিরোনা।

এবারও জবাব দিতে খুব একটি দেরি করেনি রিয়াল। ম্যাচের ৭৭তম মিনিটে রামোসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

আর ম্যাচের ৮০তম মিনিটে ভিনিসিউসের বাড়ানো বল থেকে জিরোনার কফিনে শেষ পেরেকটি ঠোকেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ফলে দারুণ এক জয় নিয়েই মাঠ ছাড়ে সোলারির দল।

আগামী বৃহস্পতিবার জিরোনার মাঠে ফিরতি পর্বে খেলতে যাবে রিয়াল মাদ্রিদ।

সূত্র: গোল ডটকম