ফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ চেলসি

শুক্রবার, জানুয়ারি ২৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ইংলিশ লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ হলো চেলসি। দ্বিতীয় লেগে টটেনহ্যাম হটস্পারকে ট্রাইব্রেকারে হারিয়ে ফাইনাল নিশ্চিৎ করে চেলসি।

টটেনহ্যাম হটস্পার নিজেদের মাঠে প্রথম লেগে ১-০ গোলে হারিয়েছিল চেলসিকে। ফিরতি পর্বে ২-১ গোলে জয় পায় চেলসি। দুই লেগ মিলিয়ে তাতে ফল দাঁড়ায় ২-২। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে জিতে ইংলিশ লিগ কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ হয়েছে চেলসি।

স্ট্যামফোর্ড ব্রিজে পেনাল্টি শুটআউট পরীক্ষায় ৪-২ ব্যবধানে জিতেছে চেলসি। আগামী ২৪ ফেব্রুয়ারি ফাইনাল, লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে।

ব্লুজদের প্রতিপক্ষ পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। যারা প্রথম সেমিতে অ্যালবিওনকে দুই লেগ মিলিয়ে ১০-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে।

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ২৭ মিনিটে এগিয়ে যায় চেলসি। টটেনহ্যাম কর্নার থেকে আসা বল বিপদমুক্ত করতে পারেনি, সুযোগ নিয়ে স্বাগতিকদের এগিয়ে দেন এনগোলো কন্তে। ম্যাচের ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এডেন হ্যাজার্ড। আসপিলিকুয়েতার থেকে বল পেয়ে জাল খুঁজে নেন বেলজিয়াম তারকা।

মধ্যবিরতির পর ফিরেই গোল পেয়ে যায় অতিথিরা। ৫০ মিনিটে ফার্নান্দো লরেন্তে টটেনহ্যাম ড্রেসিংরুমে স্বস্তি এনে দেন। পরে কোনো দলই আর গোল না পেলে খেলা গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে চেলসিকে গোল এনে দেন উইলিয়ান, আসপিলিকুয়েতা, জর্জিনহো ও লুইস। আর টটেনহ্যামের এরিকসেন ও লামেলা জালের দেখা পাওয়ার পর এরিক ডায়ার শট লক্ষ্যে রাখতে পারেননি। পরে লুকাস মৌরার শটে দেয়াল হয়ে দাঁড়ান চেলসি গোলরক্ষক কেপা।