আবারও বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ

বৃহস্পতিবার, জানুয়ারি ২৪, ২০১৯

ঢাকা: কয়েকদিনের ব্যবধানে আবারও বাংলাদেশিকে হত্যার করলো প্রতিবেশী দেশ ভারতের সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে জামাল উদ্দিন (৩৫) নামে এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। এ নিয়ে চলতি মাসেই ৩ বাংলাদেশিকে হত্যা করলো প্রতিবেশী দেশটির সীমান্ত সেনারা।

বুধবার (২৩ জানুয়ারি) গভীর রাতে গোদাগাড়ী সীমান্তের দিয়াড় মানিকচক (ডিএমসি) বিজিবি ফাঁড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জামাল উদ্দিন গোদাগাড়ী উপজেলার সীমান্তবর্তী চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর ঢাবের মাঠ গ্রামের গোলাম মোস্তফার ছেলে।

এলাকাবাসী জানায়, জামাল উদ্দিন ও তার কয়েকজন সহযোগী বুধবার গভীর রাতে সীমান্তে যায় গরু আনতে। এ সময় ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার লালগোলা থানার চর আষাড়িয়াদহ ক্যাম্পের বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করেন। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই জামাল উদ্দিন নিহত হন। বৃহস্পতিবার সকালে গ্রামের লোকেরা জামাল উদ্দিনের লাশ দাফন করেন।

জানতে চাইলে বিজিবির ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরওয়ার বলেন, ওই সীমান্ত এলাকায় একজনের অস্বাভাবিক মৃত্যুর খবর পেয়ে আমরা প্রাথমিকভাবে খোঁজ নিয়েছি। পরিবার ও গ্রামবাসীর পক্ষ থেকে বিজিবিকে বলা হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

এর আগে ২২ জানুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মিনাপুর সীমান্তে জেনারুল ইসলাম এবং ১৮ জানুয়ারি রানীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে জাহাঙ্গীর আলম রাজু (২১) নামের দুই বাংলাদেশিকে হত্যা করে বিএসএফ।