দলকে জয় সূচক গোল উপহার দিলেন মেসি

সোমবার, জানুয়ারি ২১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেই দলকে জয় সূচক গোল উপহার দিলেন লিওনেল মেসি। তিনি মাঠে নামার আগে বার্সেলোনা জয়ের জন্য লড়ছিল অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ লেগানেসের সঙ্গে।

ওসমান দেম্বেলের নৈপুণ্যে এগিয়ে গেলেও সেই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি বর্তমান লা লিগা চ্যাম্পিয়নরা। তবে মেসি মাঠে প্রবেশের পরই বদলে যায় দৃশ্যপট। সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দলটি।

রবিবার রাতে কাম্প ন্যুতে ৩-১ গোলের জয় পেয়েছে আর্নেস্তো ভালভারদের শিষ্যরা। ওসমান দেম্বেলে, লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি একটি করে গোলের দেখা পেয়েছেন।

৩২তম মিনিটে দলকে এগিয়ে দেন দেম্বেলে। বিরতির আগেই ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহো। দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করতে থাকে শিরোপাধারীরা। তবে খেলার ধারার বিপরীতে পাল্টা আক্রমণে ৫৭ মিনিটের মাথায় টের স্টেগেনকে পরাস্ত করে লেগানেসকে সমতায় ফেরান মার্টিন ব্রেথওয়েট।

৬৪তম মিনিটে কার্লেস আলেনাকে বসিয়ে বদলি খেলোয়াড় হিসেবে মেসিকে নামানো হয়। এর দুই মিনিট পর চোট পেয়ে মাঠ ছাড়েন দেম্বেলে। ৭১তম মিনিটে মেসির দুর্দান্ত শট রুখে দেন লেগানেসের গোলরক্ষক।

কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। ছুটে গিয়ে আলগা বল টোকা দিয়ে জালে পাঠান সুয়ারেজ। এই নিয়ে চলতি লিগে উরুগুয়ের স্ট্রাইকারের গোল হলো ১৫টি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান আরো বাড়িয়ে জয় নিশ্চিত করেন লিওনেল মেসি।

২০ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট হলো ৪৬। সমান সংখ্যক ম্যাচ থেকে ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদ ৩৬ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।