মেক্সিকোতে তেলের পাইপলাইন বিস্ফোরণে নিহত ২০ (ভিডিও)

শনিবার, জানুয়ারি ১৯, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকোর রাজধানী মেস্কিকো সিটির উত্তরাঞ্চলে অবস্থিত হিডালগো রাজ্যের টিলাউহুয়েলিফান পৌরসভায় একটি ভাঙ্গা তেলের পাইপলাইন বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছে আরও ৭০ জন।

শুক্রবার রাতে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে বলে দেশটির পক্ষ থেকে জানানো হয়।

হিদালগো রাজ্যের গভর্নর ওমর ফায়াদ গণমাধ্যমকে জানান, ‘লিক’ হওয়া জ্বালানি তেলের পাইপলাইন থেকে স্থানীয় কিছু লোক তেল চুরি করতে যায়। এসময় বিস্ফোরণে ২০ জন লোক পুড়ে মারা যায়।

দেশটির স্থানীর একটি গণমাধ্যম জানায়, ওই বিস্ফোরণে ২০ জন লোক পুড়ে মারা গেছে এবং অর্ধশতাধিক মানুষ পুড়ে আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়ে হয়েছে।

মেক্সিকোর গণমাধ্যমে প্রকাশ করা ভিডিও ফুটেজে দেখা যায় দুর্ঘটনাস্থলে অনেক মানুষই সাহায্যের জন্য চিৎকার করছে এবং আগুনের শিখা পুরো রাতের আকাশে ছেয়ে গেছে।

এদিকে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর। একটি টুইট বার্তায় তিনি পুরো সরকারকে দুর্ঘটনাস্থলে থাকা মানুষদের সাহায্য করার জন্য আহ্বান জানান।

প্রসঙ্গত, সম্প্রতি মেক্সিকোতে প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদরের আদেশে জ্বালানি তেল চোরদের বিরুদ্ধে একটি অভিযান চালানো হয়েছে। গত বছর জ্বালানি তেল চুরির কারণে তাদের প্রায় ৩ বিলিয়ন ডলারের বেশি ক্ষতি হয়েছিল বলে জানায় দেশটির সরকার। সূত্র: দ্যা গার্ডিয়ান