প্রধানমন্ত্রীকে নির্বাচন নিয়ে উদ্বেগের কথা জানাল জাপান

বুধবার, জানুয়ারি ১৬, ২০১৯

ঢাকা: হতাহতের ঘটনাসহ ৩০ ডিসেম্বরের নির্বাচনী প্রক্রিয়া নিয়ে উদ্বেগের কথা প্রধানমন্ত্রীকে জানিয়েছে জাপান। সফররত জাপানের অর্থনৈতিক পুনর্জাগরণ বিষয়ক মন্ত্রী তোশিমিতসু মোটেগি মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতে এ উদ্বেগের কথা জানান। মোটেগি একইসাথে মানবসম্পদ এবং সামাজিক নিরাপত্তা ও কর সংস্কারবিষয়ক ভারপ্রাপ্ত মন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

জাপান দূতাবাস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবার দায়িত্ব নেয়ায় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানান মোটেগি। তিনি বলেন, সব কয়টি প্রধান রাজনৈতিক দলের অংশগ্রহণে অনুষ্ঠিত নির্বাচনকে স্বাগত জানায় জাপান। কিন্তু একইসাথে বেশ কিছু হতাহতের ঘটনাসহ নির্বাচনী প্রক্রিয়াটি নানাবিধ অনাকাঙ্ক্ষিত উদ্বেগের জন্ম দিয়েছে। স্বাধীনতার পর থেকে ঐতিহ্যবাহী বন্ধুরাষ্ট্র হিসেবে জাপান আশা করে, বাংলাদেশ গণতান্ত্রিক উন্নয়নের পথে যাত্রা অব্যাহত রাখবে। দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের পাশাপাশি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির প্রচেষ্টায় জাপান সমর্থন দিয়ে যাবে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং মুখ্যসচিব নজিবুর রহমান এ সময় উপস্থিত ছিলেন।