ফুটবল বিশেষজ্ঞের চাকরি পেলেন মরিনহো!

মঙ্গলবার, জানুয়ারি ১৫, ২০১৯

স্পোর্টস ডেস্ক : স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহো ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হয়েছেন অল্প কিছুদিন হল। এর মধ্যেই কয়েকটি ক্লাব থেকে নতুন চাকরির অফার এসেছে তাঁর। তবে সেসব ক্লাব পছন্দ না হওয়ায় যোগ দেননি তিনি। এবার ফুটবল বিশেষজ্ঞ হিসেবে চাকরি জুটিয়ে ফেলেছেন মরিনহো।

হোসে মরিনহো টিভি বিশেষজ্ঞ হিসেবে খন্ডকালীন কাজের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। দুবাইতে চলমান ফুটবল এশিয়ান কাপে ফরাসি স্পোর্টস চ্যানেল বিউন স্পোর্টসে টিভি বিশেষজ্ঞ হিসেবে কাজ করবেন।

৫ জানুয়ারি শুরু হওয়া এশিয়ান কাপের চলবে ১ই ফেব্রুয়ারি পর্যন্ত। এই টুর্নামেন্টে দলগুলোর শক্তিমত্তা, কৌশল, খেলোয়াড়ের পারফরম্যান্স ইত্যাদি নিয়ে বিশ্লেষন করবেন মরিনহো। তবে এই খন্ডকালীন কাজে কত পারিশ্রমিক পাবেন সেটা এখনো খোলাসা করা হয়নি।

ডেইলি সানের করা এক প্রতিবেদন মতে, চুক্তি শেষ হওয়ার আগেই ছাটাইয়ের কারণে মরিহনোকে ১৫ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরন দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড কর্তৃপক্ষ। এই মোটা অংকের টাকা পেয়ে আপতত নিজেকে কোচিং পেশা থেকে দূরে রাখতে চান।

মরিনহো ম্যান ইউ’তে যোগ দেয়ার আগে ছিলেন চেলসির কোচ। চেলসিতে তার আগেও কোচ ছিলেন তিনি। দ্বিতীয় দফায় চেলসিতে যাওয়ার আগে ছিলেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের কোচ। হোসে মরিনহোই একমাত্র কোচ যিনি তিনটি ভিন্ন লীগের হয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জিতিয়েছেন।