মুন্সিগঞ্জে বন্দুকযুদ্ধে নিহত ২

বুধবার, ডিসেম্বর ১৯, ২০১৮

মুন্সিগঞ্জ : মুন্সিগঞ্জ সদরের সিপাহী পাড়ার বল্লার বাড়ি এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের দুই সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। র‌্যাবের দাবি, নিহতরা তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে কমপক্ষে ১০টি মামলা রয়েছে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে দিকে সদর উপজেলার সিপাহীপাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন-সদর উপজেলার রামপাল বল্লালবাড়ি গ্রামের মৃত সুরুজ মাদবরের ছেলে মো. খসরু ওরফে ল্যাংড়া খসরু (৩৬) ও কোটগাঁও এলাকার মৃত কাসেমের ছেলে সুমন ওরফে কানা সুমন (৩৮)।

আহতরা হলেন-র‌্যাব সদস্য মোকাররম হোসেন (৪৫) ও সাফায়ত (৩১)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযানে নেতৃত্বদানকারী র‍্যাব-১১-এর এসপি এনায়েত হোসেন মান্না এসব তথ্য নিশ্চিত করে জানান, দুপুর সোয়া ২টার দিকে একটি প্রাইভেট কারযোগে শীর্ষ সন্ত্রাসী ল্যাংড়া খসরু ও কানা সুমন সদরের বল্লালবাড়ি মসজিদের সামনে আসেন।

গোপন সূত্রে এ খবর পেয়ে র‍্যাব অভিযান চালায়। এ সময় র‌্যাব সদস্যদের লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি ছুড়লে র‍্যাব পাল্টা গুলি চালায়। পরে কানা সুমন মসজিদের সামনের রাস্তায় এবং লেংরা খসরু পালানোর সময় বাড়ির ভেতরে গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ঘটনাস্থল থেকে দুটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি ও ৩৯ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে র‍্যাবের ডিএডি মোকারম হোসেনের হাতে ও ল্যান্স নায়েক সাফায়েত হাতে ও শরীরে অন্য স্থানে গুলিবিদ্ধ হন। তাদের ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে। আহত অন্য তিন র‍্যাব সদস্যকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। লাশ দুটি জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে।