যুবরাজকে কিনলো না কেউ!

মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮

স্পোর্টস ডেস্ক : আইপিএলের ১২তম আসরের নিলামে দল পাননি বড় বড় কিছু তারকা। তার মধ্যে ওপরের দিকে থাকবে ভারতের দুই বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিংয়ের নাম। তার ভিত্তি মূল্য ছিল ১ কোটি রুপি। কিন্তু কোন দল তার প্রতি আগ্রহ দেখায়নি।

অবশ্য বেশ কিছুদিন ধরেই জাতীয় দলের বাইরে তিনি। তবে জয়দেব উনাদকাট, মোহিত শর্মা, মোহাম্মদ শামির মতো খেলোয়াড়রা সাড়া ফেলেছেন ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে। ২০১৭ সাল পর্যন্ত ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১১৭৭ রান করেছেন যুবরাজ সিং, গড়ে করেছেন ২৮.০২ রান। তবে রঞ্জি ট্রফিতে গতবার পাঞ্জাবের হয়ে খুব একটা রান পাননি এই তারকা। এমনকি দলের হয়ে ওয়ানডেও খেলেননি তিনি।

এছাড়া জয়দেব উদানকাতরাকে ৮ কোটি ৪ লাখ রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়েলস। বাজিমাত করেছেন অলরাউন্ডার বরুণ চক্রবর্তী। রহস্য স্পিনার বলে খ্যাতি আছে তার। পেশায় আবার তিনি প্রকৌশলী। তাকে ৮ কোটি ৪ লাখ রুপিতে দলে নিয়েছে কিংস ইলিভেন পাঞ্জাব। গেলবার উদানকাতরার দাম ছিল সাড়ে এগারো কোটি রুপি। এতো দামে রাজস্থান তাকে ধরে রাখেনি। কিন্তু এবারও দামি খেলোয়াড় হিসেবে দল পেলেন তিনি।

ইশান্ত শর্মাকে দিল্লি ১ কোটি ১০ লাখ রুপিতে এবং মোহাম্মদ শামিকে ৪ কোটি ৮০ লাখ রুপিতে দলে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। মোহিত শর্মার ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি, তবে চেন্নাই সুপার কিংস তাঁকে দলে নিয়েছে ৫ কোটি রুপিতে। আইপিএলে সাড়া ফেলা অক্ষর প্যাটেলকে দিল্লী ৫ কোটি রুপিতে দলে নিয়েছে। একই মূল্যে কার্লোস ব্রাফেটকে দলে নিয়েছে কোলকাতা নাইট রাইডার্স।

অবশ্য তরুণ ক্রিকেটাররা সাড়া ফেললেও অবিক্রীত থেকে গেছেন ক্রিস ওকস, ব্রেন্ডন ম্যাককালাম, মার্টিন গাপটিল এবং অ্যালেক্স হেলসের মতো প্রতিষ্ঠিত ও মারকুটে অভিজ্ঞ খেলোয়াড়রা।

এ ছাড়া জনি বেয়ারস্টোকে ২ কোটি ২০ লাখা রুপিতে সানরাইজার্স হায়দরাবাদ, নিকোলাস পুরানকে ৪ কোটি ২০ লাখ রুপিতে কিংস ইলেভেন পাঞ্জাব, ঋদ্ধিমান সাহাকে ১ কোটি ২০ লাখ রুপিতে সানরাইজার্স হায়দরাবাদ, লাসিথ মালিঙ্গাকে ২ কোটি রুপিতে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।