‘বাইকার গ্যাংস্টার’ গ্রুপের ৮ সদস্য আটক

সোমবার, নভেম্বর ৫, ২০১৮

ঢাকা; মোটরসাইকেলভিত্তিক দল বানিয়ে দুর্বৃত্তপনা করে বেড়ায় এমন আটজনকে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর সদস্যরা। এ সময় উদ্ধার করা হয় তিনটি গুলির খোসা, একটি প্রজেক্টাইল, একটি ডামি পিস্তল, পাঁচটি মোটরসাইকেল।

রবিবার (৪ নভেম্বর) রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- মো. মেহেদী হাসান (২২), মো. শাহরিয়ার (২২), কাজী ইউসুফ বিন শওকাত ওরফে অনিক (১৯), মো. আমিনুল ইসলাম ওরফে আমিন (২০ ), মো. আবু হুরায়রা আদিব, মো. সাব্বির হোসেন (১৮), মো. শিশির আহম্মেদ ওরফে সজল (২২) এবং মো. মাজহারুল ইসলাম ওরফে অনিক ইসলাম (২১)।

র‌্যাব জানায়, ঢাকার বিভিন্ন জায়গায় এলাকা ভিত্তিক গ্যাং কালচার গড়ে উঠেছে। গ্যাং কালচারের নামে দিন দিন ভয়ংকর হয়ে উঠেছে রাজধানীর খিলগাঁও তালতলা এবং শাহজাহানপুর এলাকার কিশোরদের একটা অংশ। এসব কিশোর শুরুতে পার্টি করা, হর্ন বাজিয়ে প্রচণ্ড গতিতে মোটরসাইকেল চালানো ও রাস্তায় মেয়েদের উত্ত্যক্ত করাই ছিল তাদের কাজ। পরে দিনে দিনে এসব কিশোর ভয়ংকর হয়ে ওঠে। এলাকায় আধিপত্য বিস্তার, হিরোইজম ও থ্রিল থেকে এসব কিশোররা ছিনতাই, মাদক বাণিজ্য, মাদক বহন, মাদক সরবরাহকারী, মাস্তানি, দাদাগিরি, ডাকাতি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে।

রাব্বি ওরফে পাঠা রাব্বি ও অদিতের নেতৃত্বে গড়ে ওঠা ‘বাইক গ্যাংস্টার’ গ্রুপ ‘রোড রাইডার্স’, ‘ক্রাশ বিডি’ ইত্যাদি নাম পরিচয়ে তারা এলাকায় প্রায় এক বছর ধরে ত্রাস সৃষ্টি করে আসছিল।

র‌্যাব জানায়, ‘ক্রাশবিডি’ গ্রুপ বাইক স্ট্যান্টের নাম করে দলে সদস্য জোগাড় করে। পরে ৩০-৪০ জনের বিশাল বাহীনি নিয়ে শোডাউনের নাম করে ছিনতাই, দস্যুতা, চাঁদাবাজিসহ নানা অপরাধ সংগঠিত করে। এই গ্রুপটি পুরান ঢাকার ‘বার্ন রাইডারস’ গ্রুপের সাথে মোটরসাইকেল শোডাউন করে পুরান ঢাকার বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কার্যক্রমের মাধ্যমে ত্রাস সৃষ্টি করে।