ইসিকে ড. কামালের চিঠি

শনিবার, নভেম্বর ৩, ২০১৮

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ডা. কামাল হোসেন জরুরি চিঠি দিয়েছেন নির্বাচন কমিশনকে। জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের আহ্বান রয়েছে এই চিঠিতে।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বাংলাদেশ জার্নাল বলেন সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যাতে শিডিউল ঘোষণা না করেন, সে জন্য ইসিকে অনুরোধ করা হয়েছে। এর

গত বৃহস্পতিবার ১৪ দলের সঙ্গে বৈঠকে বসেছিল ড. কামালের যুক্তফ্রন্ট। ওই বৈঠক ফলপ্রসূ হয়নি জানিয়ে ড. কামাল পরে বলেছিলেন আলোচনা অব্যাহত থাকবে। তবে এরই মধ্যে নির্বাচনের তফশিল ঘোষণার সময় এগিয়ে আসায় আপাতত সেটা স্থগিত করতেই ইসিকে চিঠি দিচ্ছেন ড. কামাল হোসেন।

সংলাপে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন নির্বাচনকালীন সরকারের বিষয়টি সংবিধানসম্মতভাবেই সুরাহার আহ্বান জানান। নির্বাচনের আগে সংসদ ভেঙে দেয়ারও কথা বলেন তিনি। জবাবে সংবিধানের কথা বলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা কোনোভাবেই সম্ভব নয় বলে ক্ষমতাসীনদের পক্ষ থেকে জানানো হয়। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপির নেতারা দাবি তুললে জবাবে ক্ষমতাসীনেরা জানায়, এটি পুরোপুরি আদালতের বিষয়। তবে নেতাকর্মীদের বিরুদ্ধে করা গায়েবি রাজনৈতিক মামলার বিষয়ে তদন্ত করে বিবেচনা করার আশ্বাস দেয়া হয়।