বিশ্বকাপে স্ত্রী আনুসকাসহ ট্রেনের কামরা ও কলা চান কোহলি

বুধবার, অক্টোবর ৩১, ২০১৮

খেলাধুলা ডেস্ক: বিদেশ সফরে আগেই স্ত্রীদের সঙ্গে রাখার অনুমতি চেয়েছিলেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। সে প্রস্তাবের অনুমতিও মিলেছে। এবার আগামী বছর ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপে স্ত্রীদের সাথে রাখার পাশাপাশি ভ্রমণে ব্যক্তিগত ট্রেনের কামরা ও প্রচুর কলা আবদার করলেন বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই রাজিও হয়েছে কোহলির এ প্রস্তাবে।

শুধু নিজের জন্য নয়, আগামী বিশ্বকাপে সফরের জন্য দলের হয়েই এ দাবিগুলো করেছেন ভিরাট কোহলি। একটি ইংরাজি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টের আগে হায়দরাবাদে বোর্ডের প্রশাসনিক কমিটির (সিওএ) সঙ্গে বৈঠকে বসেছিল টিম ম্যানেজমেন্ট। সেখানেই এই প্রস্তাবগুললো দেওয়া হয়।

বিরাট ও ভারত দলের টিম ম্যানেজমেন্ট চায়, টুর্নামেন্টের সময় যেন পর্যাপ্ত পরিমাণ কলা রাখা হয়। এর আগে ইংল্যান্ডে গিয়ে ইচ্ছামতো ফল খেতে পারেননি ভারতীয় ক্রিকেটাররা। সে কারণে এবার আগেই বোর্ডকে বিষয়টি জানিয়ে রাখলেন তারা। বোর্ড অবশ্য নিজেদের টাকায় কলা ও অন্যান্য ফল কেনার আশ্বাস দিয়েছে।

ভারতীয় ক্রিকেটারদের দাবি ছিল, জিম রয়েছে এমন হোটেলই যেন তাঁদের জন্য বরাদ্দ থাকে। বোর্ডের পক্ষ থেকে এই ব্যাপারেও আশ্বস্ত করা হয়েছে।

এখানেই শেষ নয়। অধিনায়কের দাবি, ট্রেনের একটি সুরক্ষিত কামরা রাখতে হবে তাঁদের জন্য। যাতে বিশ্বকাপের সময় স্ত্রীদের সঙ্গে নিয়ে নিশ্চিতে এক ভেন্যু থেকে অন্য ভেন্যুতে যেতে পারেন ক্রিকেটাররা।

কিন্তু এ ব্যাপারে প্রথমে কোনওভাবেই অনুমতি দিতে চাইছিল না সিওএ। কমিটির মতে, এই বিষয়টির সঙ্গে নিরাপত্তার ব্যাপার জড়িয়ে। তবে বিরাট জানিয়েছেন, ইংল্যান্ড দলের ক্রিকেটাররাও ট্রেনে সফর করেন। কামরাটি বুক থাকলে এবং বন্ধ থাকলে কোনও সমস্যা হওয়ার কারণ নেই। তাই শেষমেশ এ নিয়ে অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেয় সিওএ। তবে শর্তসাপেক্ষে মিলেছে এই অনুমতি। বলা হয়েছে, ট্রেন সফরে কোনও সমস্যায় পড়লে বোর্ড কোনওভাবেই দায়ী থাকবে না।