ব্যারিস্টার মইনুলকে ডিভিশন দেয়ার নির্দেশ

সোমবার, অক্টোবর ২৯, ২০১৮

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রথম শ্রেণির ডিভিশন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোট।

ডিভিশন চেয়ে এক আবেদনের প্রেক্ষিতে সোমবার (২৯ অক্টোবর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মইনুলের পক্ষে ছিলেন ড. কামাল হোসেন ও খন্দকার মাহবুব হোসেন।

গতকাল রবিবার (২৮ অক্টোবর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার মইনুল হোসেনের ডিভিশন চেয়ে তার পক্ষে আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এ আবেদন করেন।

টেলিভিশনের টক শো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলা ও নারী বিদ্বেষী বক্তব্য দেয়ার অভিযোগে রংপুরের একটি মানহানি মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে গত ২২ অক্টোবর রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)’র সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গত ২৩ অক্টোবর দুপুর ২টার দিকে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নেয়া হয়। এসময় ব্যারিস্টার মইনুলের জামিন আবেদন করেন তার আইনজীবী। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকেলে ঢাকার কেরানীগঞ্জের কারাগারে নেয়ার পর ‘আমদানি ওয়ার্ড’ নামে পরিচিত একটি সাধারণ ওয়ার্ডে রাখা হয় তাকে। যে ওয়ার্ডটিতে আরও ৪০ জন সাধারণ বন্দি আছেন। তার জন্য রাখা হয়নি কোনও খাট কিংবা চেয়ারের ব্যবস্থাও।