রিমান্ডে আমীর খসরু

বৃহস্পতিবার, অক্টোবর ২৫, ২০১৮

ঢাকা : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম মো. শফিউদ্দিনের আদালত এই আদেশ দেন

এর আগে গত রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত বিএনপি নেতা আমীর খসরুর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৪ আগস্ট রাতে আমীর খসরুর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে নগরের কোতোয়ালি থানায় মামলা করেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর। পরে আসামির আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৭ অক্টোবর পর্যন্ত ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন আদালত।

পরে ৭ অক্টোবর আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন করেন তিনি। শুনানি শেষে বিচারক ২১ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন। এছাড়া নিম্ন আদালত থেকে মামলার নথিও পূর্ণাঙ্গ জামিন শুনানিতে উপস্থাপনের জন্য নির্দেশনা দেন আদালত। এরই ধারাবাহিকতায় ওইদিন আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। এটি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বলে অভিযোগ ওঠে। সেই ক্লিপে কুমিল্লা থেকে নওমী নামের একজনের সঙ্গে কথা বলতে শোনা যায়। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে মানুষজনকে নামানোর জন্য কথা বলতে শোনা যায় তাকে।