জানাজা কাল বাদ জুমা, দাফন শনিবার

বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮

বিনোদন ডেস্ক : দেশের ব্যান্ড সঙ্গীতের আইকন আইয়ুব বাচ্চুর প্রথম জানাজা আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর অনুষ্ঠিত হবে। হাইকোর্ট সংলগ্ন জাতীয় ইদগাহ ময়দানে এ জানাজা হবে। আর শনিবার তাঁর গ্রামের বাড়ি চট্টগ্রামে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আজ বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আইয়ুব বাচ্চুর পরিবারের সঙ্গে কথা বলে এই তথ্য জানান সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। তিনি জানান, আইয়ুব বাচ্চুর সন্তানরা দেশের বাইরে আছেন। তাঁরা কাল শুক্রবার দেশে আসবেন। পরদিন বাচ্চুকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে সকাল ৯ টা ৫৫ মিনিটে শেষ নি:শ্বাস (ইন্না…রাজিউন) ত্যাগ করেন জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির এই অগ্রপথিক। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৬ বছর। ১৯৬২ সালের ১৬ আগস্ট দেশের জনপ্রিয় এক শিল্পী চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে মস্তিষ্কে রক্তক্ষরণ হয় আইয়ুব বাচ্চুর। সকাল ৯টার দিকে হাসপাতালে আনার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে জানা গেছে, আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন। আইয়ুব বাচ্চুর বহুদিনের ঘনিষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার মইনুদ্দিন রাশেদ জানিয়েছেন তার সহকারী সকালে মগবাজারের বাসায় গিয়ে তাকে সকালে অচেতন অবস্থায় দেখতে পান। এর পর তারা তাকে হাসপাতালে নিয়ে যান। তার মৃত্যুর কারণ হাসপাতাল থেকে জানানো হয়নি।

পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি গানের অনুষ্ঠানে অংশ নেন বাচ্চু। বুধবার রাত থেকেই তিন অস্বস্তি বোধ করছিলেন। সকাল ৮টার দিকে বাসা থেকে তাঁকে নিয়ে হাসপাতালের দিকে রওয়ানা হন স্বজন ও রাশেদ। তড়িঘড়ি তাকে স্কয়ার হাসপাতালে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু আনুমানিক সকাল ৯টা ৫৫ মিনিটে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।