কম্বোডিয়াকে ১-০ গোলে হারাল বাংলাদেশ

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২২, ২০২২

স্পোর্টস ডেস্ক : ফিফা প্রীতি ম্যাচে কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় পেল বাংলাদেশ। লাল-সবুজদের হয়ে একমাত্র গোলটি করেছেন রাকিব হোসেন।

আজ বৃহস্পতিবার কম্বোডিয়ার মরোডোক জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলার ২৪ মিনিটে জয়সূচক গোলটি করেন রাবিক। ডানপ্রান্ত থেকে মতিন মিয়ার পাস ধরে আড়াআড়ি শটে বল জালে পাঠান রাকিব।

সাত ম্যাচ আর ১০ মাস পর জয়ের দেখা পেল বাংলাদেশ। এর আগে সবশেষ গত বছরের নভেম্বরে শ্রীলংকার প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসা ট্রফিতে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ জিতেছিল ২-১ গোলে। এরপর সাত ম্যাচের পাঁচটিতেই হার। বাকি দুই ম্যাচ ড্র হয়।

খেলার ১৪ মিনিটে গোল করার সুযোগ পেয়েও হাতছাড়া করে বাংলাদেশ। ডান দিক থেকে বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো-ইন ডি-বক্সে পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি জামাল ভূঁইয়া। তার নেয়া শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

১৯তম মিনিটে দারুণ সেভ করে জাল অক্ষত রাখেন বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। বুলেট গতির শট লাফিয়ে এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি।

২৩তম মিনিটে মতিন মিয়ার দারুণ পাস ডি-বক্সের সামনে খুঁজে পান রাকিব। বল নিয়ন্ত্রণে নিয়ে একটু ভেতর ঢুকে ডান পায়ের জোরাল শটে গোলরক্ষককে পরাস্ত করেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

৭৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ ছিল। বক্সের বাইরে থেকে মতিন মিয়ার জোরাল শট ক্রসবারে লাগে। দুই মিনিট পর প্রতিপক্ষের একটি হেড ঠেকান জিকো।

ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ১-০তে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ ফুটবল দল। জামাল ভূঁইয়াদের পরবর্তী ম্যাচটি আগামী মঙ্গলবার নেপালের বিপক্ষে।