জয় দিয়ে সিরিজ শুরু ক্যারিবিয়ানদের

বৃহস্পতিবার, আগস্ট ১৮, ২০২২

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে আলজারি জোসেফ ও আকিল হোসেইনের দারুণ বোলিং, তাপর শামরাহ ব্রুকস ও নিকোলাস পুরানের দায়িত্বশীল ইনিংসে এই জয় তুলে নিয়েছে ক্যারিবিয়ানরা।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৪৫.২ ওভারে ১৯০ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। জবাবে ব্রুকসের হাফ সেঞ্চুরিতে ৩৯ ওভারেই লক্ষ্য তাড়া করে ওয়েস্ট ইন্ডিজ। লক্ষ্য তাড়া করতে নেমে ২.৫ ওভারেই উদ্বোধনী জুটি ভাঙে ওয়েস্ট ইন্ডিজের। ৯ বলে ৬ রান করে ট্রেন্ট বোল্টের বলে ফিরে যান কাইল মেয়ার্স। আরেক ওপেনার শাই হোপ ফিরে যান ছয় ওভারের মধ্যেই।

২৪ বলে ২৬ রান করা হোপকে ফেরান আরেক অভিজ্ঞ পেসার টিম সাউদি। ৩৭ রানে দুই উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের হাল ধরেন ব্রুকস এবং কেসি কার্টি। এই জুটি দলের রানের খাতায় যোগ করে আরও ৩৭ রান।

ব্যক্তিগত ১১ রানে ব্যাটিংয়ের সময় কার্টিকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন মিচেল স্যান্টনার। তারপর পুরান এবং ব্রুকস মিলে আবারও প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। এই জুটি তোলে আরও ৭৫ রান। ৪৭ বলে ২৮ রানে সাউদির বলে পুরান ফিরে গেলে আবারও বিপদে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। আরেক প্রান্তে দেখেশুনে খেলে বিপর্যয় সামাল দেন ব্রুকস। হাফ সেঞ্চুরি করার বেশ কিছুক্ষণ পর বোল্টের বলে তিনি যখন বোল্ড হন, তখন তার নামের পাশে থাকে ৭৯ রান।

৯১ বলে খেলা এই ইনিংসে ছিল নয়টি চার ও একটি ছক্কার মার। ওয়েস্ট ইন্ডিজকে জয়ের বন্দরে পৌঁছে দেন জার্মেইন ব্ল্যাকউড (১২*) এবং জেসন হোল্ডার (১৩*)। ১১ ওভার হাতে রেখে জয় নিশ্চিত করেন তারা।

এর আগে নিউজিল্যান্ডের হয়ে ৮ ব্যাটার দুই অঙ্কের রান করলেও কার্যকরী ইনিংস খেলতে পারেননি কেউই। সর্বোচ্চ ৩৪ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩১ রান আসে মাইকেল ব্রেসওয়েলের ব্যাটে। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। এর আগে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারে দলটি।