মামলা থেকে অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

বুধবার, আগস্ট ১৭, ২০২২

ঢাকা : মুন্সিগঞ্জে ধর্ম অবমাননার অভিযোগে করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম শুনানি শেষে মঙ্গলবার মামলা থেকে হৃদয় মণ্ডলকে অব্যাহতির আদেশ দেন বিচারক। বুধবার (১৭ আগস্ট) সে আদেশপত্রে সই করেন বিচারক।

মুন্সিগঞ্জ কোর্ট পুলিশের জিআরও জসিমউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এই মামলায় চূড়ান্ত রিপোর্ট দেয় মুন্সিগঞ্জ সদর থানা পুলিশ। পরে মঙ্গলবার মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জশিতা ইসলাম চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলার শুনানি নেন। এতে মামলার বাদীপক্ষের কোনো আপত্তি না থাকায় মামলা থেকে অব্যাহতি পান হৃদয় মণ্ডল।

শিক্ষক হৃদয় মণ্ডলের আইনজীবী শাহীন মোহাম্মদ আমানউল্লাহ বলেন, মঙ্গলবার মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম অব্যাহতির আদেশ দেন। তবে মৌখিক ঘোষণার পর আজ আদেশপত্রে সই করেছেন বিচারক।

তিনি আরও বলেন, গত ৮ আগস্ট পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়। প্রতিবেদনে হৃদয় মণ্ডলের বিরুদ্ধে আনা আগের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়।

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদনপুর রাম কুমার উচ্চ বিদ্যালয়ের গণিত শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে গত ২২ শে মার্চ মামলা করেন ওই বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ। পরে ওই মামলায় হৃদয় মণ্ডলকে গ্রেফতার করে পুলিশ। এ বিষয়টি নিয়ে দেশব্যাপী বেশ চাঞ্চল্যের সৃষ্টি হলে ১৯ দিন কারাভোগের পর মুক্তি পান শিক্ষক হৃদয় মণ্ডল।