ভারতীয় ডুবন্ত নৌকা থেকে ৯ কর্মীকে উদ্ধার পাকিস্তানের

শনিবার, আগস্ট ১৩, ২০২২

আন্তজতিক ডেস্ক : আরব সাগরে ডুবে গেছিল ভারতীয় নৌকাটি। পাকিস্তানের উদ্ধারকারীরা গিয়ে সেই নৌকার নয়জন কর্মীকে উদ্ধার করেন।

পাকিস্তানের নৌবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, ডুবে যাওয়া নৌকাটির নাম ‘জামনা সাগর’। তাতে মোট ১০ জন কর্মী ছিলেন। নৌকাটি থেকে তারা ডিসট্রেস কল দেন। সেই কল শোনার পর পাকিস্তান মেরিটাইম ইনফরমেশন সেন্টার পাশে থাকা একটি জাহাজকে প্রয়োজনীয় সাহায্য করতে বলে। তারাই নৌকার নয়জন ভারতীয় কর্মীকে উদ্ধার করে।

ওই জাহাজটি দুবাই যাচ্ছিল। তারা ভারতীয় কর্মীদের উদ্ধার করে আবার দুবাই যাত্রা শুরু করে। যাত্রাপথে তারা ভারতীয় কর্মীদের নামিয়ে দিয়ে যাবে। এরপর পাকিস্তানের নৌবাহিনীর জাহাজ ও দুইটি হেলিকপ্টার সেখানে গিয়ে পৌঁছায়। কারণ, তখনো একজন কর্মীর খোঁজ পাওয়া যাচ্ছিল না। তারা সেই কর্মীর মৃতদেহ সমুদ্রে ভাসতে দেখে। তার দেহ উদ্ধার করা হয় এবং তা পাকিস্তান মেরিটাইম সিকিউরিটি এজেন্সিকে দেয়া হয়েছে।

এর আগে এই বছরের গোড়ায় পাকিস্তানের নৌবাহিনী ভারতের একটি সাবমেরিনকে ওই অঞ্চলে ট্র্যাক করেছিল। তখন পাকিস্তান অভিযোগ করেছিল, ভারত নির্দিষ্ট উদ্দেশ্য নিয়ে ওই সাবমেরিন পাঠিয়েছিল। নৌবাহিনী সতর্ক থাকায় তারা পাকিস্তানের পানিসীমায় ঢুকতে পারেনি বলে পাকিস্তান দাবি করেছিল। সূত্র: ডিডাব্লিউ, দ্য ডন