নেতাকর্মীদের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা না বলার নির্দেশ কাদেরের

শনিবার, আগস্ট ১৩, ২০২২

ঢাকা : দলের নেতাকর্মীদের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা না বলার নির্দেশ নিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৩ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ১৫ আগস্ট উপলক্ষে মহিলা শ্রমিক লীগের আলোচনা সভায় এমন নির্দেশনা দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নেতাকর্মীদের বলবো প্রত্যেককে কথাবার্তায় আচার-আচরণে দায়িত্বশীল হতে হবে। এ সময়ে দায়িত্বজ্ঞানহীন কোনো কথাবার্তা বলা সমীচীন নয়। ক্ষমতার দাপট দেখানো সমীচীন নয়। ঠাণ্ডা মাথায় মানুষের পাশে দাঁড়াতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে।

‘শেখ হাসিনা, আজকে তার ঘুম নেই। আন্তরিকভাবে তিনি আপনাদের এই সংকট উত্তরণের জন্য চেষ্টা করে যাচ্ছেন। করোনাকালেও তিনি রাতে ঘুমাতে পারেননি৷ এখনও বাংলাদেশের প্রধানমন্ত্রী ঘুম হারাম হয়ে গেছে। কিভাবে মানুষকে একটু আরাম দেওয়া যায়, স্বস্তি দেওয়া যায়। যারা কষ্ট পাচ্ছেন। সেটাই আমাদের নেত্রীর আজকে করে যাচ্ছেন।’

পৃথিবীর বহু দেশ এই মুহুর্তে কষ্টে আছে, সংকটে আছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘তারা মিছিল করছে, পল্টন-প্রেসক্লাবের সামনে। এতদিন বলত, আওয়ামী লীগ তাদের মিছিল-মিটিং করতে দিচ্ছে না। যখন মিছিল-মিটিং করতে পারছে, তাদের সাহসের ডানা বিস্তারিত হয়ে গেছে৷ এখন তারা বলেন, বিদেশি শক্তির প্রভাবে বাধা দিচ্ছে না। তাহলে এখন স্বীকার করলেন পুলিশ বাধা দিচ্ছে না।’

সেতুমন্ত্রী আরও বলেন, কোনো শক্তির কাছ আমরা মাথা নত করি না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মাথা নত করার মতো লোক নয়। শেখ হাসিনা আপন শক্তিতে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে এগিয়ে যান।