সহশিল্পীর ডাকে সাড়া না দিয়ে হ্যারাসমেন্টের শিকার মারিয়া মিম

শুক্রবার, আগস্ট ১২, ২০২২

বিনোদন ডেস্ক : শুটিং সেটে নিজের সাথে ঘটে যাওয়া ভয়াবহ অভিজ্ঞতার কথা শেয়ার করলেন মডেল-অভিনেত্রী মারিয়া মিম। সম্প্রতি একটি নাটকের সেটে এমন অপ্রীতিকর ঘটনার মুখোমুখি হন তিনি। এ নিয়ে সম্প্রতি মিম তার ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দিয়েছেন।

এ লেখার শুরুতে মিম বলেন—‘অনেকেই বলে তুমি কেন নাটকে নিয়মিত না, নিয়মিত কাজ করো ভালো করবে। এখন আমি কিছু কথা বলি, আমি নাটকে নিয়মিত কাজ করা শুরু করেছিলাম এবং ভালোই করছিলাম। সব ঠিকঠাকই ছিল, আরো অনেক কাজ করতে পারতাম। কিন্তু আমার মনটা ভেঙে যায়।’

মন ভাঙার কারণ ব্যাখ্যা করে মিম বলেন, ‘একটা নাটকের শুটিংয়ে আমাকে যৌন হয়রানির শিকার হতে হয়েছে। আমার সহশিল্পীর ডাকে সাড়া দিয়েছিলাম না; যার কারণে শুটিংয়ের সময়ে আমাকে সাপোর্ট করছিল না। শুটিং শেষে বাসায় চলে আসব কিন্তু আসতে দেবে না। সারাদিন শুটিং করে এসব সেক্সুয়াল হ্যারাসমেন্টে খুবই কষ্ট পেয়েছিলাম।’

এ ঘটনার পর বিষণ্নতায় ভোগেন মিম। তা উল্লেখ করে মিম বলেন, ‘আমার ভাইকে আগেই কল দিয়ে জানিয়েছিলাম, তাড়াতাড়ি আসো এবং একের পর এক কল দিতে থাকো। সেদিন এভাবেই বেঁচে গিয়েছিলাম। সেদিনের ঘটনার পর ২-৩ মাস বিষণ্নতায় ভুগেছি; কোনো ধরনের শুটিং করিনি।’ তবে কোন পরিচালকের শুটিং সেটে, কোন অভিনেতা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা জানাননি মিম। এ বিষয়ে কথা বলার জন্য মিমের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

২০১২ সালের ২৪ মে বাংলাদেশি বংশোদ্ভূত স্পেনের নাগরিক মারিয়া মিম বিয়ে করেন অভিনেতা সিদ্দিককে। ২০১৩ সালের ২৫ জুন তাদের সংসার আলো করে আসে পুত্রসন্তান আরশ হোসেন। কিন্তু ২০১৯ সালে বাড়তে থাকে তাদের দূরত্ব। সর্বশেষ ওই বছরই তাদের বিবাহবিচ্ছেদ হয়। তারপর থেকে পুত্রকে নিয়ে আলাদা থাকছেন মিম।