আবারও টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বুধবার, আগস্ট ১০, ২০২২

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ে সফরের একটি ম্যাচেও টস জেতা হলো না বাংলাদেশ দলের। আগের ৫ ম্যাচের মতো ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও টস হেরেছে টাইগাররা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম দুই ওয়ানডের মতো এবার শেষ ম্যাচেও টস জিতে আগে ফিল্ডিং নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। প্রথম দুই ম্যাচের মতো এবারও আগে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

অধিনায়ক তামিম ইকবাল জানালেন, টস জিতলে তার সিদ্ধান্তও থাকত ফিল্ডিংয়েরই। তবে সেই সুযোগ আর পাননি তিনি। জিম্বাবুয়ে সফরে যে টস ভাগ্যটাও মুখ ফিরিয়ে নিয়েছে তার কাছ থেকে! সে কারণে শেষ ওয়ানডেতে বাংলাদেশের কাজটা একটু কঠিন হয়ে গেল বৈকি!

টি-টোয়েন্টিতে তাও শেষ ম্যাচ পর্যন্ত ঝুলে ছিল সিরিজের ভাগ্য। জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে সেটাও হলো না। প্রথম দুই ম্যাচ হারের পরেই নিশ্চিত হয়ে গেছে সিরিজ হার। সিরিজটা ওয়ানডে সুপার লিগের অংশ নয় বলে শেষ ম্যাচটা হয়ে গেছে নেহায়েতই নিয়ম রক্ষার। তবে এই নিয়ম রক্ষার ম্যাচ বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে সম্মান রক্ষার লড়াইও। যে ফরম্যাটে সবচেয়ে ভালো পারফর্ম্যান্স বাংলাদেশ দলের, সেই ফরম্যাটে র‌্যাঙ্কিংয়ের ১৫তম দল জিম্বাবুয়ের কাছে ধবলধোলাই হয়ে আসাটা যে মোটেও সম্মানের কিছু নয়!

আন্তর্জাতিক ওয়ানডেতে বাংলাদেশের এটি ৪০০তম ম্যাচ। এখন পর্যন্ত ৩৯৯টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে জয় ১৪৩ ম্যাচে আর পরাজয় ২৪৯টিতে, ফল আসেনি বাকি ৭ ম্যাচে।