সাংবাদিকের ওপর হামলা: হাসপাতালের মালিকসহ গ্রেফতার ২

মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কামরাঙ্গীর চরে এসপিএ ডায়গনস্টিক সেন্টার ও হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনের সময় ইনডিপেনডেন্ট টেলিভিশনের সিনিয়র সাংবাদিক হাসান মিসবাহ ও ক্যামেরাপারসন সাজু মিয়ার ওপর হামলার ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে হাসপাতালটির মালিক ওসমানও আছেন। অন্যজনের নাম জানা যায়নি।

হামলার পর মঙ্গলবার (৯ আগস্ট) বিকালে তাদের আটক করে পুলিশ।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের ডিসি জাফর হোসেন। তিনি জানান, দুই সাংবাদিককে মারধরের ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনায় জড়িত বাকিদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এর আগে বিকালে এসপিএ ক্লিনিকের অনিয়ম নিয়ে সংবাদ করতে গেলে মালিক ও তার লোকজন প্রতিবেদক হাসান মেসবাহ ও ক্যামেরাপার্সন সাজু মিয়াকে মারধর করে। পরে তাদের একটি কক্ষে দুই ঘণ্টা আটকে রাখে।

এরপর গাড়ির চাবি ও মোবাইল কেড়ে নেয়। হাসপাতালের লোকজনের দেওয়া খবরে পুলিশের এসআই মিলন সেখানে গিয়ে কর্তৃপক্ষের পক্ষ নিয়ে দুই সাংবাদিককে মারধর করেন। পরে গাড়ি ভাঙচুর ও ক্যামেরা ছিনিয়ে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। খবর পেয়ে পুলিশের আরেকটি দল তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় কামরাঙ্গীরচার থানার এসআই মিলনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।