পশ্চিমবঙ্গে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৯

মঙ্গলবার, আগস্ট ৯, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় সরকারি বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ৯ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। অটোরিকশা চালকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাঁকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফলে বাড়তে পারে মৃতের সংখ্যা।

আজ মঙ্গলবার বীরভূমের তেলডা গ্রামের রানিগঞ্জ-মোড়গ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে মর্মান্তিক এ ঘটনা ঘটে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় রামপুরহাট থানার পুলিশ। পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। ঘটনার পর ৬০ নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে ব্যাপক যানজট তৈরি হয়েছে।

জানা গেছে, ভয়াবহ দুর্ঘটনায় নিহত নয়জনই অটোরিকশায় ছিলেন। স্থানীয় একটি এলাকায় দলবেঁধে ধান রোপণের কাজ করছিলেন অটোরিকশার আরোহীরা। কাজ শেষে একসঙ্গেই ওই অটোতে বাড়ি ফিরছিলেন। উল্টো দিক থেকে অর্থাৎ রামপুরহাট থেকে সিউড়ির দিকে আসছিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের একটি বাস। ওই বাসটির সঙ্গে একেবারে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনাস্থলেই নয়জনের মৃত্যু হয়।

স্থানীয়দের দাবি, বাসটি খুবই দ্রতগতিতে চলছিল। যার জেরে নিয়ন্ত্রণ হারিয়েই এই দুর্ঘটনা ঘটে। তবে বাসের ধাক্কায় একেবারে দুমড়েমুচড়ে গেছে অটোরিকশাটি।

ঘটনার পরে স্থানীয় মানুষজনই উদ্ধার কাজে নামে। নিহতদের বাড়ি রামপুরহাট ১ নম্বর ব্লকের কাষ্টগোড়ার পঞ্চায়েতের পারকান্দি গ্রামের আদিবাসীপাড়ায়। ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।