অধিনায়ক আরভিন ও শন উইলিয়ামস ছাড়াই নামবে জিম্বাবুয়ে

শুক্রবার, আগস্ট ৫, ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের পূর্ণ শক্তির দলই বলা যায়, শুধু সাকিব আল হাসান ছাড়া। সেখানে কিন্তু জিম্বাবুয়ে তাদের সেরা দল ছাড়াই খেলবে। দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার অধিনায়ক ক্রেইগ আরভিন ও ব্যাটসম্যান শন উইলিয়ামসকে ছাড়াই তারা খেলতে নামবে। আরভিন ইনুজরিতে আর উইলিয়ামস ব্যক্তিগত কারণে ছুটিতে। অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রেজিস চাকাভাকে।

টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ পারেনি। এই না পারার কারণে হিসেবে তরুণদের নিয়ে পরীক্ষা-নিরীক্ষার কথা বলা হয়েছিল। দলে ছিলেন না কোনো সিনিয়র ক্রিকেটার। এদের মাঝে তামিম ইকবাল অবসরে। সাকিব ছিলেন ছুটিতে। মুশফিক ও মাহমুদউল্লাহকে বিশ্রামে পাঠানো হয়েছিল।

শেষ ম্যাচে আবার মাহমুদউল্লাহকে ফিরিয়ে এনেও ম্যাচ জিততে পারেনি বাংলাদেশ। কিন্তু একটা বিষয় আড়ালে পড়ে গেছে। জিম্বাবুয়েও খেলতে নেমেছিল তাদের সেরা দুই পেসার ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাতাকে ছাড়াই। এবার ওয়ানডে সিরিজেও নেই দুইজন। সঙ্গে যোগ হয়েছেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যানও। তাই শক্তি অনেক খর্ব হয়ে পড়েছে দলটি। আরভিন ও উইলিয়ামসের পরিবর্তে দলে নেওয়া হয়েছে তাকুজওয়ানাশে কাইতানো ও তারিসাই মুসাকান্দাকে।

১৫ সদস্যের জিম্বাবুয়ে দল
রেজিস চাকাভা (অধিনায়ক), রায়ান বার্ল, ব্র্যাডলি ইভান্স, লুক জংওয়ে, ইনোসেন্ট কাইয়া, তাকুজওয়ানাশে কাইতানো, ওয়েসলি মাধেভেরে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনইয়োঙ্গা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।