আর মার‌তে দেব না এবার ঘু‌রে দাঁড়া‌বো: সরকারকে দুদু

বৃহস্পতিবার, আগস্ট ৪, ২০২২

ঢাকা: প্রধানমন্ত্রীর উ‌দ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমার ভাইয়ের ওপর গুলি চালিয়েছেন। দুটি তাজা প্রাণ কেড়ে নিয়েছেন। আর কোন ভাই‌কে মারতে দেব না। এবার রাস্তায় আমরা ঘুরে দাঁড়াবো। জিয়ার সৈনিকদের আপনি চেনেন না।

ভোলায় স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল সভাপতি নিহতসহ শতাধিক নেতাকর্মীকে আহতের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকালে বরিশাল নগরীর টাউন হল চত্বরে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, এটা আগস্ট মাস। আপনি (শেখ হাসিনা) আপনার ভাই বাবা মার জন্য কান্না করেন। অথচ এই মাসে পুলিশ দিয়ে নির্বিচারে আমার দুই ভাই‌কে হত্যা করলেন।

তিনি আরও বলেন, এই অবৈধ সরকার এত বিদ্যুৎ উৎপাদন করেছে যে এখন মানুষের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে। এদের লজ্জা নাই। আর যার লজ্জা নাই সে হচ্ছে আওয়ামী লীগ সরকার।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমি আগেও বলেছি এখনও বলছি, আমার মনে হয় এই ডিসেম্বর নাগাদ এই সরকার থাকবে না। ডিসেম্বর নাগাদ এই সরকারকে বাংলাদেশ থেকে বিদায় করে দেব।

শেখ হাসিনার উ‌দ্দেশ্যে তিনি বলেন, আপনি দশ টাকা সের চাল খাওয়াতে চেয়েছেন। কিন্তু এখন চালের দাম ৬০ থেকে ৭০ টাকা কেজি। যে সার ফ্রিতে দিতে চেয়েছেন সেই সারের দাম বাড়ছে। ঘরে ঘরে চাকরি দিতে চেয়েছেন অথচ আমার ভাইয়ের ওপর গুলি চালিয়েছেন। দুটি তাজা প্রাণ কেড়ে নিয়েছেন। আর মারতে দেব না। এবার রাস্তায় আমরা ঘুরে দাঁড়াবো।

প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন─ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, এডভোকেট জয়নুল আবেদীন, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, বিএনপি সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) এডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ, এবায়েদুল হক চান, দক্ষিণ জেলা বিএনপি আহবায়ক মজিবুর রহমান নান্টু, উত্তর জেলা আহবায়ক দেওয়ান মো. শহিদউল্লাহ প্রমুখ।