বাংলাদেশের বাজারে নতুন ডেস্কটপ আনল লেনোভো

সোমবার, জুলাই ২৫, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক: প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো বাংলাদেশে তাদের ডেস্কটপ কম্পিউটার পোর্টফোলিওতে যোগ করেছে নতুন সিরিজ ‘থিংকসেন্টার নিও’। সম্প্রতি, ‘থিংকসেন্টার নিও ৫০এস’, ‘থিংকসেন্টার নিও ৫০টি’, এবং ‘থিংকসেন্টার নিও ৩০এ ২৪’ মডেল ৩টি বাজারে আনার ঘোষণা দিয়েছে লেনোভো।

এন্টারপ্রাইজভিত্তিক ডেস্কটপ হিসেবে ভীষণ জনপ্রিয় ‘থিংকসেন্টার’ এবং নতুন এই ‘নিও’ মডেলগুলো আগের তুলনায় ১৪% অধিক পারফর্মেন্স সম্পন্ন, পাওয়ার ম্যানেজমেন্ট, স্পেস-সেভিং ডিজাইন ও স্মার্ট ফিচারস প্রদান করে কর্মস্থলকে আরও আধুনিক করে তুলবে।

‘থিংকসেন্টার নিও ৫০এস’ একটি স্মল ফর্ম ফ্যাক্টর (এসএফএফ) ডেস্কটপ এবং ‘থিংকসেন্টার নিও ৫০টি’ টাওয়ার ডেস্কটপ এবং উভয় মডেলই হেভি-ডিউটি প্রদানে সক্ষম। উভয় মডেলে রয়েছে ১২ জেন ইন্টেল কোর প্রসেসর, ইন্টেল গ্রাফিক্স, ৬৪ জিবি পর্যন্ত ডিডিআর৪ মেমোরি এবং দ্রুতগতি সম্পন্ন ইউএসবি পোর্ট, যা কর্মক্ষেত্রে উৎপাদনশীলতা ও কার্যক্ষমতা বৃদ্ধিতে সহায়ক।

মডেলগুলোয় ইন্টেলিজেন্ট কুলিং ইঞ্জিন (আইসিই ৫.০) ব্যবহার করা হয়েছে। এটি ব্যবহারীর কাজের ধরন অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে সিপিইউ-কে নিয়ন্ত্রণ করে ২০ কিলোওয়াট/ইউ বেশি এনার্জি সেভ করে।

computerমডেলগুলোয় আছে সুপার-স্লিম বেজেল সমন্বিত ২৩.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে এবং টিইউভি লো ব্লু-লাইট ও লো-ফ্রিকুয়েন্সি ফ্ল্যাশ সার্টিফিকেশন সমন্বিত অ্যান্টি-গ্লেয়ার প্যানেল, যা চোখের ক্ষতি কমিয়ে অনন্য ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করবে।

কর্মস্থলে আধুনিকতার ছোঁয়া নিশ্চিতে উভয় মডেলে এআই মিটিং ম্যানেজার এবং অডিও কাস্টমাইজ ও ব্যাকগ্রাউন্ড নয়েজ ফিল্টারের জন্য স্মার্ট ভয়েস প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। এছাড়া, থিংকশিল্ড সল্যুশন দ্বারা এন্ড-টু-এন্ড ডেটা নিরাপত্তা এবং কম্পিউটারের বাহ্যিক সুরক্ষা নিশ্চিতে স্মার্ট কেবল ক্লিপ সুবিধাও রয়েছে।

লেনোভোর বৈদেশিক বিপণন বিভাগের জেনারেল ম্যানেজার নাভীন কেজরিওয়াল বলেন, ‘নতুন ও সর্বাধুনিক প্রযুক্তি নিশ্চিতে আমরা কঠোর পরিশ্রম করি, যা ব্যবসায়িক খরচ কমিয়ে কর্মীদের উৎপাদনশীলতা বৃদ্ধি করে। লেনোভো থিংকসেন্টার নিও ডেস্কটপ কম্পিউটারগুলো তারই উদাহরণস্বরূপ। সর্বাধুনিক, আকারে ছোট এবং উচ্চ-কার্যক্ষমতা ও স্মার্ট ফিচারস সম্পন্ন হওয়ায় মাল্টি টাস্কার, কোম্পানি এক্সিকিউটিভ এবং এন্টারপ্রিনিউরদের কাছে এই ডেস্কটপগুলো বিশেষ আকর্ষণীয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

নতুন এই বিজনেস ডেস্কটপগুলোয় অনন্য টেরাজো ফিনিশিংসহ স্টাইলিশ ও আধুনিক ডিজাইনের মাধ্যমে একটি সমসাময়িক লুক প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, ‘থিংকসেন্টার নিও ৫০এস’ ৮৫% পোস্ট-কনজ্যুমার রিসাইকেলড কনটেন্ট (পিসিসি), ৯০% পোস্ট-ইন্ডাস্ট্রিয়াল রিসাইকেলড কনটেন্ট (পিআইসি) এবং পেইন্টিংমুক্ত কাঁচামাল দ্বারা তৈরি করা হয়েছে, যা অবশ্যই পরিবেশ-বান্ধব। গ্রাহকরা স্থানীয় লেনোভো পার্টনারদের মাধ্যমে ‘দ্য থিংকস্টেশন নিও’ ডেস্কটপ অর্ডার করতে পারবেন, যার বাজারমূল্য ৬৫ হাজার টাকা থেকে শুরু।